কলকাতা: আমফানের ধাক্কায় বিদ্যুৎহীন হয়ে পড়ে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। চার দিন পেরিয়ে রবিবার সকালে অবশেষে বিদ্যুতের মুখ দেখেছে কেউ কেউ। তবে এখনও অনেক অঞ্চল অন্ধকারে।

ক্ষতিগ্রস্ত বিদ্যুতের সাব স্টেশনগুলোর মধ্যে প্রায় ৮০ শতাংশই সারিয়ে কর্মক্ষম করে তোলা হয়েছে বলে জানাল পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন নিগম। ফলে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং হুগলির অনেক জায়গাতেই রবিবার বিকেলের মধ্যে ফিরে এসেছে বিদ্যুৎ।

শহর কলকাতায় বিদ্যুৎ বিপর্যয় এবং তার ফলে মানুষের ভোগান্তির দায় নিয়ে যখন কলকাতা পুরসভা এবং সিইএসসি-র মধ্যে মৃদু চাপানউতর চলছে, তার মধ্যেই বন্টন নিগমের কর্মীরা ক্ষতিগ্রস্ত ২৭৩ টি সাব স্টেশনের মধ্যে ২৪০ টি সচল করে তুলেছেন। রবিবার বিকেলে রাজ্য স্বরাষ্ট্র দফতর এই তথ্য জানিয়েছে টুইট করে।

বিদ্যুৎ বন্টন নিগম সূত্রে খবর, কলকাতা শহর লাগোয়া দুই ২৪ পরগনার বড় অংশে শুক্রবার থেকেই বিদ্যুৎ সরবরাহ চালু করতে শুরু করেছেন তাঁরা। এই ক্ষেত্রেও গাছ কাটা একটা বড় সমস্যা তৈরি করেছিল। তবে নিগম অধিকাংশ ক্ষেত্রেই নিজেদের ঠিকা কর্মীদেরই গাছ কাটায় নিয়োগ করেছে। ফলে অনেক জায়গাতেই দ্রুত গাছ সরিয়ে বিদ্যুৎ সংযোগ দেওয়া সম্ভব হয়েছে।

Proshno Onek II First Episode II Kolorob TV