স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরের বিভিন্ন পুজো কমিটির কর্মকর্তারা সঠিক নিয়ম মেনে পুজোমণ্ডপ গড়ছেন না। এর ফলে পুজোর সময় বিদ্যুৎ পরিষেবা নিয়ে চরম বিপাকে পড়তে হতে পারে বিদ‍্যুৎ দফতরের কর্মীদের। নিয়ম না মেনে পুজো মণ্ডপ গড়ার জন্য সমস্যায় পড়তে পারেন বিভিন্ন পুজো কমিটির কর্মকর্তারাও।

বিদ‍্যুতের তার দূরে রেখে পুজো মণ্ডপ গড়ার নিয়ম থাকলেও অনেকেই সেই নিয়ম মানছেন না বলে অভিযোগ। বিদ‍্যুতের তারের ওপর দিয়ে অনেকে পুজো মণ্ডপের বাঁশ লাগাচ্ছেন। বিভিন্ন পুজো মণ্ডপের কাজ পরিদর্শন করতে বেরিয়ে এমনই কয়েকটি ঘটনা দেখতে পেলেন বিদ্যুৎ বিভাগের জলপাইগুড়ি সমাজপাড়া দফতরের আধিকারিক আই ভি সাহা।

এজন‍্য সমস্ত পুজো কমিটির কাছে তাঁর আবেদন বিদ‍্যুতের তার থেকে একটু সাবধানতা অবলম্বন করেই যাতে পুজো মণ্ডপগুলো গড়ে তোলা হয়। কদমতলা এলাকার একটি পুজো মণ্ডপে দেখা গিয়েছে, মণ্ডপের বাঁশ যেখানে লাগানো হয়েছে তার ভেতর দিয়ে রয়েছে বিদ‍্যুতের তার। পুজোর ভিড়ের সময় কোনও দুর্ঘটনা ঘটলে মণ্ডপের কাপড় খুলে বিদ‍্যুতের তার সারাই করা বা অন‍্যান‍্য কাজ করা অসম্ভব হবে বলে মনে করেন তিনি।

এধরনের ঘটনায় প্রাণহানির আশঙ্কাও থাকে। এজন‍্য পুজো কমিটিগুলোকে সতর্কভাবে মণ্ডপ গড়ার আবেদন রাখেন তিনি। পাশাপাশি বিভিন্ন পুজো মণ্ডপে বিদ্যুৎ পরিষেবা যাতে সমানভাবে দেওয়া যায় সেই চেষ্টাও চালাচ্ছেন বিদ্যুৎ সরবরাহ দফতরের কর্মীরা।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প