স্টাফ রিপোর্টার, হলদিয়া: বাংলার উন্নয়নে আরও একটি নতুন পালক যোগ হল শুক্রবার। হলদিয়া আইপিসিএল (হিরণ্ময়ী) বিদ্যুৎ উৎপাদক সংস্থা তাদের বিদ্যুৎ উৎপাদন শুরু করলেন রাজ্যের পরিবহন ও পরিবেশ মন্ত্রী তথা হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানের হাত দিয়ে।

কিছুদিন আগেই নন্দকুমারে এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিদ্যুৎ উৎপাদক সংস্থাটির শুভ উদ্বোধন করে গিয়েছিলেন। রাসপূর্ণিমার পুণ্য লগ্নে হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তথা রাজ্যের পরিবহন ও পরিবেশ মন্ত্রী শুভেন্দু অধিকারী হাত ধরে সংস্থার বাণিজ্যিক বিদ্যুৎ উৎপাদন শুরু হল।

এই শিল্পে মোট বিনিয়োগ ৩৫০০ কোটি টাকা। তবে ৩০০ বাস্তুহারার কর্ম সংস্থানের ব্যবস্থা হল কারখানাটি চালু হওয়ায়। প্রাথমিক ভাবে ১০০ জন শ্রমিক নিযুক্ত হয়ে কাজ শুরু হয়েছে। পর্যায়ক্রমে শ্রমিক নিযুক্ত হবে।

সংস্থার কাছ থেকে ৩০০ মেগাওয়াট বিদ্যুৎ পশ্চিমবঙ্গ বিদ্যুৎ পর্ষদ নিচ্ছে। পরবর্তী সময়ে আরও ৩০০ মেগাওয়াট উৎপাদন হবে।

এদিন মন্ত্রী তথা হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শুভেন্দু অধিকারী বলেন, ‘‘সংস্থা যদি সিমেন্ট তৈরি কারখানা গড়ে তুলতে চায় তার জন্য জায়গার ব্যবস্থা করা হয়েছে। বাংলার পাশাপাশি হলদিয়ায় শিল্পের বিকাশ ঘটে চলেছে।’’

এদিন মন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন তমলুক লোকসভার সাংসদ দিব্যেন্দু অধিকারী, হলদিয়া পুরসভার চেয়ারম্যান শ্যামল আদক সহ সংস্থার কর্তারা৷