বুয়েনোস আইরেস: বিদ্যুৎ সরবরাহ ব্যহত হয়েছে আর্জেন্টিনা আর উরুগুয়ে ৷ আর্জেন্টিনার একটি বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা জানিয়েছে, বড় ধরণের এক বিদ্যুৎ বিপর্যয়ের মধ্যে পড়েছে এই দুই দেশ। তাছাড়া ব্রাজিল ও প্যারাগুয়ের একটি অংশও এই বিদ্যুৎ বিপর্যয়ের মধ্যে পড়েছে বলে খবর পাওয়া গেছে ।

আর্জেন্টিনার সংবাদ মাধ্যম সূত্রে খবর, স্থানীয় সময় সকাল সাতটায় বিদ্যুৎ বিপর্যয় শুরু হলে ব্যহত হয় রেল পরিষেবা৷ তাছাড়া সড়কে ট্রাফিক সিগনালিং সিস্টেমও ঠিক মতো কাজ করছিল না। অথচ দেশটিতে তখন বিভিন্ন অংশে লোকজন স্থানীয় নির্বাচনে ভোট দিতে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল।

পড়ুন:   এয়ার এশিয়ার বিগ সেল অফার

বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান ইদেসুর এক টুইট বার্তায় জানিয়েছে, ইলেকট্রিকাল ইন্টারকানেকশন সিস্টেমে বড় বিপর্যয় ঘটার কারণেই আর্জেন্টিনা ও উরুগুয়ে বিদ্যুৎ হীন হয়ে পড়ে।

তবে দেশটির বিদ্যুৎ সচিব গুসটাভো লোপেটেগুই জানিয়েছেন, বিদ্যুৎ বিপর্যয়ের কারণ জানা যায়নি। পাশাপাশি তাঁর বক্তব্য, কিছু এলাকায় বিদ্যুৎ ফিরে আসতে শুরু করেছে এবং আরও কিছুটা সময় লাগবে স্বাভাবিক হতে৷
অন্যদিকেআর উরুগুয়ের এনার্জি কোম্পানি ইউটিই টুইট বার্তায় বলেছে উরুগুয়ের উপকূলীয় এলাকায় বিদ্যুৎ এসেছে। এই দেশ দুটির মোট জনসংখ্যা ৪ কোটি ৮০ লাখ।