নয়াদিল্লি: কংগ্রেস-সঙ্গ না-পসন্দ পিকে-র। দেশের অন্যতম প্রধান বিরোধী দল কংগ্রেসের সঙ্গে কাজ করতে চান না ভোটকুশলী প্রশান্ত কিশোর। অন্য রাজ্যের সঙ্গে ভোটের কাজ নিয়ে ব্যস্ত থাকায় কংগ্রেসকে সময় দিতে পারবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন পিকে।

ভারতীয় রাজনীতিতে ভোটকুশলী প্রশান্ত কিশোরের জনপ্রিয়তা আপাতত তুঙ্গে। ২০১৪ থেকে মোদীর সঙ্গে পথ চলা শুরু প্রশান্তের। তাঁরই ছকে দেওয়া কৌশল মেনে ভোট ময়দানে তৎকালীন বিরোধী ইউপিএ সরকারকে ক্ষমতাচ্যুত করেন নরেন্দ্র মোদী-অমিত শাহরা।

সম্প্রতি দিল্লির বিধানসভা নির্বাচনেও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে কাজ করেছেন প্রশান্ত। দিল্লির ভোটেও পিকে-র দেখানো পথে চলেই বাজিমাত করেছেন অরবিন্দ কেজরিওয়াল। হেলায় উড়িয়েছেন গেরুয়া-হাত শিবিরকে।

বর্তমানে পশ্চিমবঙ্গে তৃণমূল এবং তামিলনাড়ুতে ডিএমকে-এর হয়ে প্রচারে ব্যস্ত টিম পিকে। এরই মধ্যে কংগ্রেসের তরফে প্রস্তাব যায় প্রশান্ত কিশোরের কাছে।

জানা গিয়েছে, পঞ্জাবের শাসক দল কংগ্রেস এবং মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ তাঁদের সঙ্গে কাজ করার প্রস্তাব দেন প্রশান্ত কিশোরকে। যদিও কংগ্রেসের প্রস্তাব সরাসরি ফিরিয়ে দেন পিকে। আপাতত তিনি বাংলা ও তামিলনাড়ু নিয়ে ব্যস্ত থাকায় কোনওভাবেই কংগ্রেসকে সময় দিতে পারবেন না বলে জানিয়েছেন তিনি।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প