স্টাফ রিপোর্টার , কলকাতা : প্যারা-অ্যাথলিটদের সাহসকে সম্মান জানিয়ে তৈরী হল ভিডিওটি অ্যালবাম। নাম, ‘একলা চলো রে’। উদ্দেশ্য, সঙ্গীত ভিডিওতে সাইক্লিং, সাঁতার, দৌড়, খেলা এবং ফুটবলের এর দুনিয়ার শীর্ষস্থানীয় প্যারা-অ্যাথলিটরা রয়েছেন তাঁদের আরো উৎসাহিত করে তোলা। তাঁদের এই উৎসাহ দেওয়া এই কারনেই যাতে তাঁরা কখনও তাঁদের স্বপ্নকে, তাঁদের লক্ষ্যকে ছেড়ে না দেন বরং সেই স্বপ্নকে জিইয়ে রেখে তা বাস্তবায়িত করে দেখাতে পারেন।

টাটা স্ট্রাক্চুরা এসভিএফ এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেডের সহযোগিতায় “একলা চলো রে” ক্যাম্পেনের সূচনা করেছে। ক্যাম্পেনটি অনুপম রায়ের কণ্ঠে ও সুরে রবীন্দ্রসঙ্গীত ‘একলা চলো রে’ গানের ভিডিও আকারে প্রকাশ করা হয়েছে। মূলত স্বাধীনতা আন্দোলনের সময় অনুপ্রাণিত করার জন্য তৈরি এই ‘একলা চলো রে’ গানটি আজও প্রাসঙ্গিক, বিশেষত এই কঠিন সময়ে। যারা বহুবাধা সত্ত্বেও তাঁদের জীবনে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছেন। এমনটাই মনে করছে ভিডিও নির্মাতারা। এই উপলক্ষ্যে টাটা স্টীলের চিফ অফ মার্কেটিং অ্যান্ড সেলস (টিউবস) শ্রী প্রভীন শ্রীবাস্তব বলেন – ‘মহামারীর সময়ে মানুষকে অনুপ্রাণিত করা প্রয়োজন যাতে কেউ কখনও তাদের স্বপ্ন থেকে সরে না যান বরং সময়ের সাথে সামনের দিকে এগিয়ে চলেন। আমরা আশা করি যে এই মিউজিক ভিডিওটি সবার মধ্যে স্বপ্ন রক্ষার সেই স্ফুলিঙ্গ জ্বালিয়ে তুলবে’।

এসভিএফ ব্র্যান্ডের প্রধান অরিন্দম বিশ্বাস বলেন, ‘আমরা এই প্যারা-অ্যাথলিটদের প্রবল পরাক্রমতার সাথে সমস্ত প্রতিকূলতার বিরুধ্যে মাথা উঁচু করে এগিয়ে চলার উদাহরণ প্রদর্শনের মাধ্যমে সমাজে আন্তনির্ভরশীলতা, স্বনির্ভরতার ধারণা গড়ে তুলতে চাই । আমরা তাঁদের জীবনের ঘটনাগুলি সবার নজরে আনতে চাই যা আমাদের আরও এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগাবে সে যত কঠিন পরিস্থিতিই হোক না কেন। এই ক্যাম্পেনটি আমাদের কাছে একটি স্মরণীয় অভিজ্ঞতা, টাটা স্টিল গ্রূপের সাথে এমন আরও আকর্ষণীয় ব্র্যান্ডেড-বিষয়বস্তু সবার সামনে আনতে আমরা আগ্রহী।’

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা