স্টাফ রিপোর্টার, বারাসত: করোনা মোকাবিলা ও লকডাউনের জেরে রাজ্যের ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ ও স্বার্থ যেন বিঘ্নিত না হয় সেদিকে লক্ষ্য রাখার দাবিতে শুক্রবার বারাসতে পথে নামল বামপন্থী ছাত্র সংগঠন এস এফ আই।

ছাত্রছাত্রীদের স্বার্থ সুরক্ষিত ও সুনিশ্চিত করতে এদিন বারাসতের ৩৪ নম্বর জাতীয় সড়কে কলোনীমোড়ে চলল তুমুল বিক্ষোভ সমাবেশ। দুপুর দেড়টা থেকে কলোনী মোড়ে বেশ কিছুক্ষন ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কুশ পুত্তলিকা দাহ করে বামপন্থী ছাত্র সংগঠন এসএফআই সমর্থকরা।

বিক্ষোভকারী ছাত্র সংগঠনের উত্থাপিত দাবি দাওয়ার মধ্যে ছিল, ছাত্রদের ফিস মকুব ও বেসরকারি শিক্ষাকেন্দ্রে বাড়তি ফিস না নেওয়া, মিডডে মিল সুনিশ্চিত রাখা। উচ্চমাধ্যমিক পরীক্ষা না হওয়ায় জটিলতা যেন না আসে আগামীদিনে, সেজন্য পরীক্ষার্থীদের মানের নির্ভুল মূল্যায়ন এবং অভিভাবকদের মতামতকে গুরুত্ব দান করতে হবে।

এদিন পথ অবরোধ তুলতে দুপুর ২ টো নাগাদ বারাসত থানার পুলিশ এসে পৌছয় ঘটনাস্থলে। পুলিশের সামনেই শিক্ষামন্ত্রীর কুশ পুত্তলিকা পোড়ানো হয়। তবে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং কিছুক্ষনের মধ্যে উঠে যায় এসএফআইয়ের পথ অবরোধ।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ