কলকাতা: নাইটদের দ্বাদশ আইপিএল শুরুর আগেই ইডেনে বিক্ষোভ৷ ইডেনের গেট না-খোলায় বিক্ষোভ দেখান প্রায় হাজার পাঁচেক কেকেআর সমর্থক৷ তাতেও কাজ না-হওয়ায় গোষ্ঠ পাল সরণি অবরোধ করে তাঁরা৷ শেষ পর্যন্ত পিছু হটে সিএবি৷ প্রায় ৪০ মিনিট পর প্রতিশ্রুতি মত গেট খোলা হয় ইডেনের৷

দ্বাদশ আইপিএলের ঢাকে কাঠি পড়তে আর মাত্র কয়েকটা দিন বাকি। ইতিমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে সব দলই। ভিড়ে ঠাসা গ্যালারির অকুণ্ঠ সমর্থনের স্বাদ পেতে আইপিএল দলগুলিকে অপেক্ষা করতে হবে আরও কয়েকটা দিন। তবে অনুরাগীদের ঔৎসুক্য কমাতে আসরে নেমে পড়েছে সিএসকে, কেকেআরের মত ফ্রাঞ্চাইজিরা।

আইপিএল শুরুর আগেই সমর্থকদের মাঠে আনার অভিনব উদ্যোগ নিয়েছে চেন্নাই সুপার কিংস। চিপকে দলের অনুশীলনপর্বের সাক্ষী থাকতে সমর্থকদের জন্য স্টেডিয়ামের দরজা খুলে দিয়েছে সিএসকে। এর জন্য সাধারণ দর্শকদের কাছ থেকে কোন প্রবেশমূল্য ধার্য করা হয়নি। চেন্নাইয়ের এই উদ্যোগ চূড়ান্ত সফল বলা যায়। ধোনিদের প্র্যাকটিস দেখতে চিপকের গ্যালারি ভরায় ১২ হাজার সমর্থক। ফ্রাঞ্চাইজির এমন উদ্যোগে সমর্থকরাও যেমন খুশি, ঠিক তেমনই আপ্লুত ক্রিকেটাররাও।

সিএসকে-র পথে হাঁটার সিদ্ধান্ত নিল কলকাতা নাইট রাইডার্স। বুধবার ইডেনে কেকেআরের প্র্যাকটিস দেখার জন্য সমর্থকদের আমন্ত্রণ জানানো হয়। মঙ্গলবার রাতে কলকাতা নাইটরাইডার্সের টুইটারে জানানো হয় নাইটদের প্র্যাকটিস দেখার জন্য ফ্রি-তে ঢোকা যাবে ইডেনে৷ বিকাল সাড়ে চারটের সময় দর্শকদের জন্য খুলে দেওয়া হবে ইডেনের ১৭ নম্বর গেট।

বিনা প্রবেশমূল্যে ইডেনের ‘এল’ ব্লকের গ্যালারি থেকে নাইট সর্মথকরা উপভোগ করতে পারবেন দীনেশ কার্তিকদের অনুশীলনপর্ব। সম্ভবত নিজেদের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচও খেলতে পারেন নাইট তারকারা। তেমন হলে রবিবাসরীয় আইপিএল লড়াইয়ের আগেই সুনীল নারিনের ঘূর্ণি ও আন্দ্রে রাসেলের ব্যাটিং তান্ডবের সাক্ষী থাকতে পারবেন কেকেআরপ্রেমীরা।

সেই মতো বিকেল চার চারটের আগেই ইডেনের সামনে হাজির হয়েছিলেন প্রায় হাজার পাঁচেক দর্শক৷ কিন্তু ঘড়ির কাঁটা সাড়ে চারটে পেরিয়ে গেলেও খোলেনি ইডেনের গেট৷ ফলে নাইট সমর্থকরা ১৭ নম্বর গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন৷ তাতেও কাজ না-হওয়ায় পথ অবরোধ করেন তাঁরা৷ ফলে ব্যস্ত রাস্তায় জানযটের শুরু হয়৷ প্রায় মিনিট ৪০ পর ইডেনের গেট খোলা হয়৷ তবে ১৭ নম্বর গেট খোলার কথা থাকলেও খোলা হয় ১৩ নম্বর গেট৷ ততক্ষণে অবশ্য ইডেনে নাইটদের প্র্যাকটিস শুরু হয়ে গিয়েছে৷

ভিডিও দেখতে ক্লিক করুন…

নাইট সমর্থকদের পথ অবরোধের পর গেট খুলল ইডেনের

নাইট সমর্থকদের পথ অবরোধের পর গেট খুলল ইডেনের

Kolkata24x7 यांनी वर पोस्ट केले बुधवार, २० मार्च, २०१९