কলকাতা : এবার সারদা কর্তা সুদীপ্ত সেনের সল্টলেকের বাড়ির দখল নিল ইডি। সল্টলেক এফডি ব্লকের ৪৫৬ নম্বর বাড়িটির নিচের ফ্লোরটি দখল নেয় এই সারদা কাণ্ডের তদন্তকারী সংস্থা। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১ হাজার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হল সুদীপ্ত সেনের।

 

গত কয়েকদিন ধরেই সারদা মামলায় ফের গতি এসেছে। ইডির পক্ষ থেকে নতুন করে নথি জোগাড় করাও শুরু হয়েছে । বুধবার সকালে সংস্থাটির পক্ষ থেকে এফডি-৪৫৬ নম্বর বাড়িতে হানা দেওয়া হয়। সেই সঙ্গে আরও কিছু নথি খতিয়ে দেখার কাজ শুরু করেছে তাঁরা। তদন্তে নামে ২০১৩ সালের এপ্রিল মাসে কাশ্মীর থেকে গোয়েন্দাদের হাতে ধরা পড়ে সারদা কর্তা সুদীপ্ত সেন ও তার সহযোগী দেবযানী। এরপর থেকেই জেলে রয়েছে তারা। বাজেয়াপ্ত করা হয় সুদীপ্ত সেনের ২৯৭ একর জমি, ১৫০টি এপার্টমেন্ট, চারটি রেসর্ট এবং ৫০টি বিলাস বহুল গাড়ি।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.