কলকাতা: অভিষেক মরশুমে কোচের হট সিটে বসে ইস্টবেঙ্গলকে নিয়ে গিয়েছিলেন চ্যাম্পিয়নশিপের দোরগোড়ায়। মাত্র এক পয়েন্টের ব্যবধানে আই লিগ ট্রফি ক্যাবিনেটে না ঢুকলেও প্রথম সিজনেই দলের পালস বুঝে নিয়ে নিজেকে প্রমাণ করেছিলেন আলেজান্দ্রো মেনেন্দেস গার্সিয়া। ফলও পেয়ে যান হাতে-নাতে। স্প্যানিশ কোচের সঙ্গে দু’বছরের জন্য চুক্তি পুনর্নবীকরন করে নেয় কোয়েস ইস্টবেঙ্গল।

আগামী মরশুমে দল গড়ার ক্ষেত্রে পূর্ণ স্বাধীনতা পেয়েছেন আলেজান্দ্রো। আর এরপরই আগামী মরশুমের জন্য বিদেশ থেকে তরুণ প্রতিভা তুলে আনার কাজে হাত দিয়েছেন তিনি। আপাতত স্পেনে খানিকটা অবসর সময় কাটানোর পাশাপাশি তাঁর নজরে রয়েছে সেদেশের তরুণ ফুটবল প্রতিভাবান ফুটবলাররা। কে বলতে পারে আগামী মরশুমে ফের আলেজান্দ্রোর হাত ধরে ইস্টবেঙ্গলে দেখা যেতে পারে জেইম স্যান্তোস কোলাডোর মত কোনও প্রতিভাবানকে।

তবে বিদেশী ফুটবলারের পাশাপাশি আলেজান্দ্রোর র‍্যাডারে রয়েছেন আই লিগে গত মরশুমে দুরন্ত পারফর্ম করা বিভিন্ন দলের বেশ কিছু তরুণ প্রতিভাও। সেই লক্ষ্যেই ২০১৮-১৯ মরশুমে নেরোকা এফসি’র হয়ে দুরন্ত খেলা তরুণ মিডফিল্ডার নাওরেম তনদম্বা সিংকে আগামী মরশুমের জন্য দলে নিল ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার কোয়েস ইস্টবেঙ্গলের তরফ থেকে তনদম্বার ইস্টবেঙ্গলে সই করার বিষয়টি নিশ্চিত করা হল।

চার বছরের চুক্তিতে নেরোকা থেকে তনদম্বার ইস্টবেঙ্গলে যোগদানের বিষয়টি জানানো হয়েছে সোশ্যাল মিডিয়ায়। টুইটারে কোয়েস ইস্টবেঙ্গলের তরফ থেকে বলা হয়েছে, ‘নাওরেম তনদম্বা সিংয়ের ইস্টবেঙ্গলে সই করার বিষয়টি অত্যন্ত আনন্দের সঙ্গে জানানো হচ্ছে। কোচ আলেজান্দ্রোর বিশেষ নজরে ছিলেন এই তরুণ প্রতিভা। চার বছরের চুক্তিতে কোয়েস ইস্টবেঙ্গলে সই করলেন তিনি।’

ইতিমধ্যেই গত মরশুমের অধিনায়ক মিডফিল্ডার লালরিনডিকা রালতে, ব্র্যান্ডন ভ্যানলালরেমডিকা স্প্যানিশ ডিফেন্ডার বোরহা গোমেজের সঙ্গে চুক্তি বাড়িয়ে নিয়েছে লাল-হলুদ।