তেহরান:  ভূমিকম্পে কেঁপে উঠল ইরান। করোনা আতঙ্কে যখন ভুগছে ইরান, সেই সময় তীব্র কম্পন অনুভূত সে দেশে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৫ দশমিক ১ মাত্রা বলে জানা যাচ্ছে। হঠাত এই ভূমিকম্পে এখনও পর্যন্ত একজনের মৃত্যু হয়েছে বলে জানাচ্ছে সে দেশের একাধিক সংবাদমাধ্যম। আহত হয়েছে আরও সাতজন।

ভোরের দিকে ইরানের রাজধানী তেহরানের উত্তরাঞ্চলে আঘাত হানে এই শক্তিশালী ভূমিকম্প। মার্কিন জিওলজিক্যাল সার্ভে জানাচ্ছে, সে দেশের রাজধানীর উত্তর-পূর্বে দামাভান্দে নামক স্থানে ছিল কম্পনের কেন্দ্রস্থল। ভূগর্ভ থেকে প্রায় ১০ কিলোমিটার গভীরে ছিল উৎপত্তিস্থল। তীব্র কম্পনের পর আতঙ্কে ঘরবাড়ি ছেড়ে বেরিয়ে আসে লোকজন। বেশ কয়েকবার আফটার শকও অনুভূত হয়েছে বলে জানাচ্ছে স্থানীয় আবহাওয়া দফতর।

শক্তিশালী কম্পনে একজনের মৃত্যু ও বেশ কয়েকজনের আহত হওয়ার খবর জানিয়েছে দেশের স্বাস্থ‌্যমন্ত্রক। অন্যদিকে ইরানের স্বাস্থ‌্যমন্ত্রকের মুখপাত্র কিয়ানশু জাহানপুর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানিয়েছেন, ভূমিকম্পে আতঙ্কিত হয়ে পালাতে গিয়ে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া সবাইকে শান্ত থাকতে এবং নিরাপত্তা নির্দেশিকা অনুসরণের আহ্বান জানিয়েছেন।

গোটা বিশ্বের পাশাপাশি ইরানেও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। সে দেশে ইতিমধ্যে কয়েক হাজার ছাড়িয়ে গিয়েছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। এই অবস্থায় একের পর এক কম্পন নয়া আতঙ্কের তৈরি করেছে।

Proshno Onek II First Episode II Kolorob TV