ঢাকা: একের পর এক বিপর্যয়। তীব্র ভূমিকম্পে কেঁপে উঠল অসম, মণিপুর সহ আরও বেশ কয়েকটি রাজ্য। রিখটার স্কেলে কম্পনের মাত্র ৫.১। তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। হঠাত কম্পনে রাস্তায় নেমে আসেন বহু মানুষ। রীতিমত নিরাপদ আশ্রয়ের খোঁজে হুড়োহুড়ি পড়ে যায় বলে জানা যাচ্ছে। তবে এখনও পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতির খবর নেই বলেই খবর।

পড়ুন আরও- সুপার সাইক্লোনের পর এবার বড়সড় ভূমিকম্পে কাঁপল ভারতের একাধিক রাজ্য

শুধু ভারতই নয়, কেঁপে উঠেছে বাংলাদেশের রাজধানী ঢাকাও। সেখানকার সংবাদমাধ্যম জানাচ্ছে, আজ সোমবার রাত ৮টা ৪২ মিনিটে এই কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ১।

পড়ুন আরও- রেজাল্ট পজিটিভ শুনেই বাড়ি থেকে পালালেন করোনা আক্রান্ত ‘ডাক্তার’

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানায়, এই কম্পনের উৎপত্তি ঢাকা থেকে ৩৬৬ কিলোমিটার উত্তর-পূর্ব দিকে। এটি মাঝারি মানের কম্পন ছিল। তবে ঝটকার জোর বেশি হলে বড়সড় ক্ষয়ক্ষতির আশঙ্কা ছিল বলেই মনে করছেন সে দেশের আধিকারিকরা। তবে ঈদের দিন বাংলাদেশের ঢাকায় ভিড় ছিল।

হঠাত কম্পনে তীব্র আতঙ্ক তৈরি হয়। রীতিমত হুড়োহুড়ি পড়ে যায়। জানা যাচ্ছে, ঢাকা থেকে উত্তর-পূর্ব দিকে অবস্থিত সিলেটেও এই কম্পন অনুভূত হয়েছে বলে বাংলাদেশের আবহাওয়া অধিদফতর জানিয়েছে বলে জানাচ্ছে সে দেশের সংবাদমাধ্যম। তবে এখনও পর্যন্ত বাংলাদেশে কোথাও তাৎক্ষণিকভাবে কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প