অ্যান্টিগা: বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দলে কোনও ক্রিকেটার আহত হলে বদলি হিসেবে উড়িয়ে নিয়ে যাওয়া হতে পারে তারকা অল-রাউন্ডার কায়রন পোলার্ডকে। এমনটা শোনা গেলেও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। কোনও ক্রিকেটার চোট-আঘাত পেলে কায়রন পোলার্ডের বিশ্বকাপ খেলার স্বপ্ন সত্যি হবে কিনা, সেটা সময় বলবে। কিন্তু বিশ্বকাপের জন্য ১০ জন রিজার্ভ ক্রিকেটারের তালিকা প্রস্তুত করল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সুযোগ পেলেন কায়রন পোলার্ড, ডোয়েন ব্র্যাভোরা।

বিশ্বকাপ শুরুর আগে আগামী ১৯-২৩ মে সাউদাম্পটনে একটি প্রস্তুতি শিবির সারবে ক্যারিবিয়ান ক্রিকেট দল। রিজার্ভ ক্রিকেটারদের তালিকার সবচেয়ে অভিজ্ঞ দুই ক্রিকেটার হিসেবে প্রস্তুতি শিবিরে জুনিয়রদের মূল্যবান পরামর্শ দেবেন পোলার্ড ও ব্র্যাভো। ২২, ২৬ এবং ২৮ মে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অংশ নেবেন গেইলরা। এরপর ৩১ মে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের মূলপর্বে অভিযান শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন: হাই-স্কোরিং বিশ্বকাপে ভারতের অস্ত্র বুমরাহ-কুলদীপের মত উইকেটশিকারী, বলছেন দ্রাবিড়

প্রাথমিকভাবে দলে সুযোগ না হলেও রিজার্ভ ক্রিকেটার হিসেবে পোলার্ড ও ব্র্যাভোর ১০ জনের দলে অন্তর্ভুক্তিকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। এই দুই ক্রিকেটার ছাড়াও আয়ারল্যান্ডে সদ্য-সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে ব্যাট হাতে দুরন্ত পারফরম্যান্সের কারণে রিজার্ভ ক্রিকেটার হিসেবে সুযোগ পেলেন ওপেনার সুনীল আমব্রিস। ত্রিদেশীয় সিরিজের শেষ ৪টি ম্যাচে তাঁর রানসংখ্যা যথাক্রমে অপরাজিত ৬৯, ২৩, ১৪৮ ও ৩৮। এছাড়াও অতিরিক্ত হিসেবে ডাক পেয়েছেন জন ক্যাম্পবেল, জোনাথন কার্টার, রস্টন চেস, শেন ডাউরিচ, কিমো পল, খ্যারি পিয়ের, রেমন রেইফার।

আরও পড়ুন: কেদারকে নিয়ে কাটল দুশ্চিন্তা, বিশ্বকাপের আগে কোহলির মুখে ফুটল হাসি

রিজার্ভ ক্রিকেটারদের প্রসঙ্গে বলতে নির্বাচিক কমিটির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান রবার্ট হেইনেস জানান, ‘রিজার্ভ তালিকায় যে সকল ক্রিকেটারের নাম রয়েছে, তা নিশ্চিত করে যে দলের ভারসাম্য দারুণ। প্রয়োজনে রিজার্ভ তালিকা থেকে বদলি হিসেবে যে কোনও ক্রিকেটারকে ১৫জনের দলে অন্তর্ভুক্ত করা যাবে। অতিরিক্ত ক্রিকেটারদের তালিকায় অভিজ্ঞতার সঙ্গে তারুণ্যের দুরন্ত মেলবন্ধন রয়েছে। যারা প্রয়োজন অনুযায়ী অবদান রাখতে প্রস্তুত।’