আলিপুরদুয়ার: উত্তরবঙ্গে বৃষ্টির কারণে এবার বেশ চিন্তিত দুর্গাপুজোর উদ্যোক্তারা। আকাশের মুখ ভার দেখে অনেকেই মনে করছেন এবার পুজোয় বৃষ্টি হবে। কমজোরি প্যান্ডেল প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না কেউ। শরৎকালের এই অকাল বৃষ্টিতে নাজেহাল দুর্গা পুজোর সঙ্গে সংযুক্তরা।

আলিপুরদুয়ারের লোহারপুল ইউনিটে এবার দুর্গা পুজোর মন্ডপে উঠে আসছে ইসকন মন্দির। প্রায় ৬০ ফুট উঁচু এবং চল্লিশ ফুট চওড়া হবে প্যান্ডেল। পুজো কমিটির যুগ্ম সম্পাদক দিবাকর পাল এবং স্বরূপ কর মনে করছেন, এ বছর পুজোর প্যান্ডেল শক্তপোক্ত হওয়া ভীষণ জরুরি। উত্তরবঙ্গের আবহাওয়া এবার সকলকেই চিন্তায় ফেলেছে।

আরও পড়ুন : পুজো উপহার, অক্টোবর থেকেই একগুচ্ছ বিশেষ ট্রেন পূর্ব রেলের

মিলন সংঘ, উপল মুখর ইত্যাদি বড় পুজোর উদ্যোক্তারাও এবার প্যান্ডেলের ব্যাপারে ভীষণ মনোযোগী। যদিও তাঁরা জানান, সারা বছর ধরেই দুর্গা পুজোর প্যান্ডেলের পরিকল্পনা চলে। বৃষ্টির কারণে প্রতিমার গায়ের মাটি শুকচ্ছে না। আকাশে রোদ নেই। প্রতিমার মাটি ভেজা থাকলে তাতে রং করা যায় না। সেই নিয়েও উদ্বিগ্ন বড় পুজো কমিটির সদস্যরা।

আকাশের মুখে হাসি ফোটায় অপেক্ষায় দিন গুনছেন সকলে। লোহারপুল ইউনিটে কাজ চলছে তুমুল ব্যস্ততায়। এবার এই পুজো ৬৯তম বর্ষে পা দিল। থিম নির্মাতা প্রদীপ সূত্রধর এবং মন্ডপ শিল্পী টিংকু সাহা জানান, রাতদিন কাজ চলছে। সঠিক সময় পুজোর প্যান্ডেল সম্পূর্ণ হবার কথা। কিন্তু, প্রাকৃতিক দুর্যোগ প্যান্ডেলকে ক্ষতিগ্রস্ত করতে পারে। একথা ভেবে একটু চিন্তায় আছি।