স্টাফ রিপোর্টার, বারাকপুর: করোনার জের। মঙ্গলবার বারাকপুর পুরসভার অন্তর্গত ইছাপুর অঞ্চলের বিভিন্ন বাজার গুলিকে এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত স্যানিটাইজারের সাহায্যে জীবাণু মুক্ত করা হল। এদিন দমকল কর্মীরা জনবহুল বাজার গুলিতে গিয়ে জীবাণুমুক্ত করার কাজ করেন।

উত্তর বারাকপুর পুরসভার অন্তর্গত ইছাপুর নর্থল্যান্ড বাজারকে এদিন জীবাণুমুক্ত করা হয়। এই বাজারটি হল উওর ২৪ পরগণা জেলার ইছাপুরের অন্যতম বৃহত্তম বাজার ।এই বাজারে প্রত্যেকদিন কয়েকশো মানুষ কেনাকাটা করতে আসেন। ফলে বাজারে দূষণ ও বেশি ছড়িয়ে পড়ে, আবর্জনারস্তূপও জমে যায বাজারে। অস্বাস্থ্যকর এই পরিবেশে বাজারের মধ্যে থেকেই সাধারন মানুষের মধ্যে রোগ ছড়ানোর সম্ভাবনা বেশি থাকে ।

ফলে রাজ্য স্বাস্থ্য দফতরের নির্দেশ অনুসারে, করোনা মোকাবিলায় গোটারাজ্যের বিভিন্ন জনবহুল এলাকা, রাস্তাঘাট, বাস স্ট্যান্ড সব স্থানকেই স্যানিটাইজারের মাধ্যমে জীবাণুমুক্ত করার কাজ শুরু হয়েছে । বিভিন্ন বাজারে যেহেতু সাধারন মানুষ কেনাকাটা করতে ভিড় করছেন, সেই কারনে বাজার গুলিকে অগ্রাধিকার দিয়ে জীবাণুমুক্ত করা হচ্ছে। এদিন ইছাপুর নর্থল্যান্ড বাজারকে জীবাণুমুক্ত করা হয় । জেলার অন্যান্য বাজার গুলিকেও একে একে জীবাণুমুক্ত করা হবে বলে প্রশাসন সূত্রের খবর ।

এই বিষয়ে উত্তর বারাকপুর পুরসভার পুরপ্রধান মলয় ঘোষ বাজার গুলিকে জীবাণুমুক্ত করার বিষয়টি নিজেই তদারকি করেন। তিনি বলেন, “বাজার গুলিকে জীবাণুমুক্ত করা হচ্ছে যাতে বাজার থেকে কোন ভাবেই রোগের প্রকোপ না ছড়িয়ে পড়ে। রাজ্য সরকার দমকল কর্মীদের মাধ্যমে রাজ্যের সমস্ত শহর গুলিকে জীবাণু মুক্ত করার কাজ করছে। যাতে সাধারন মানুষ সুরক্ষিত থাকেন।