নয়াদিল্লিঃ করোনা নিয়ে তীব্র আতঙ্কে সাধারণ মানুষ। সংক্রমণ যাতে না ছড়ায় সেজন্যে ২১দিনের লক ডাউন ঘোষণা করা হয়েছে। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের কথা ভেবে যদিও একগুচ্ছ সিদ্ধান্ত নেওয়া হচ্ছে কেন্দ্রের। তেমনই ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ বাড়াল সরকার।

জানা যাচ্ছে, গত ১ ফেব্রুয়ারি মেয়াদ ফুরিয়ে যাওয়া লাইসেন্সের মেয়াদ বাড়িয়ে আগামী ৩০ জুন পর্যন্ত বাড়াল প্রশাসন। এই মর্মে ইতিমধ্যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। কেন্দ্রীয় পরিবরহণ এবং প্রধান সড়কমন্ত্রকের তরফে এই বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এই সিদ্ধান্তে স্বস্তি সাধারণ মানুষের।

জারি করা বিবৃতিতে জানানো হয়েছে যে, লকডাউনের কারণে কেন্দ্রীয় মোটর ভেহিকলস নিয়মাবলী অনুযায়ী সমস্ত ড্রাইভিং লাইসেন্স, পার্মিট ও নথিভুক্তিকরণের কাগজপত্র যার মেয়াদ গত ১ ফেব্রুয়ারি শেষ হয়েছে, তা পুনর্বিবেচনা করে আগামী ৩০ জুন পর্যন্ত পিছিয়ে দিতে হবে। ইতিমধ্যে সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত সমস্ত অঞ্চলে এই বিষয়ে বিস্তারিত তথ্য জানিয়ে বিজ্ঞপ্তির রূপরেখা পাঠিয়ে দেওয়া হয়েছে।

২১ দিনের লক ডাউন চলছে। সমস্ত সরকারি দফতর বন্ধ। বন্ধ রয়েছে পরিবরহণ দফতরও। যার ফলে সমস্যার মধ্যে পড়েছেন গ্রাহকরা। এমনকি যাদের ড্রাইভিং লাইসেন্সের মেয়ার ১ ফেব্রুয়ারি উত্তীর্ণ হয়ে গিয়েছে তাঁরা সবথেকে সমস্যায় পড়েছেন। যাতে অসুবিধায় না পড়েন, সেই কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। সেই সঙ্গে, অত্যাবশক পণ্য সরবরাহে যুক্ত গাড়িচালক ও পরিবহণকর্মীদের সুবিধা দিতেও এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প