দিল্লি: লকডাউনের কারণে দিল্লি সরকার আর্থিক সংকটের মুখোমুখি অটো, ট্যাক্সি ড্রাইভারদের পাঁচ হাজার টাকা সহায়তা দেওয়ার ঘোষণা করেছিল। এর জন্য, ড্রাইভারদের দিল্লি পরিবহন বিভাগের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে।

পরিবহণে নিযুক্ত চালকদের যেমন অটো রিকশা, ট্যাক্সি, গ্রামীণ পরিষেবা, তাত্ক্ষণিক পরিষেবা, ম্যাক্সি ক্যাবস, পরিবেশ বান্ধব পরিষেবা, ই-রিকশা এবং স্কুল ক্যাবগুলির ক্ষেত্রে তাঁদের চালকদের ব্যাংক অ্যাকাউন্টে ৫০০০টাকা দেওয়ার কথা জানিয়েছিল দিল্লি সরকার। যে চালকেরা ২৩ শে মার্চ অবধি জনসেবা গাড়ির ব্যাজ পেয়েছে কেবলমাত্র তারাই এই সুবিধা পাবেন।

চালকদের তাদের ড্রাইভিং লাইসেন্স এবং আধার কার্ডটি লিঙ্ক করতে হবে। তবেই তাদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাবেন তাঁরা।

ড্রাইভিং লাইসেন্স এবং আধার লিঙ্কের শেষ তারিখ আগে ছিল ২৬ এপ্রিল। তবে চালকদের সমস্যার কথা বিবেচনা করে শেষ তারিখ করা হয়েছে ২৮ এপ্রিল। দিল্লির পরিবহণমন্ত্রী কৈলাশ গহলোট এই তারিখটি বাড়ানোর কথা জানিয়েছেন।

কীভাবে নিবন্ধন করবেন

এই স্কিমটির সুবিধা নিতে, পরিবহনের চালকদের প্রথমে দিল্লি পরিবহণ বিভাগের (transport.gov.in) ওয়েবসাইটে যেতে হবে। সেখানে পর পর ড্রাইভিং লাইসেন্স নম্বর এবং পিএসভি ব্যাজ নম্বর দেওয়ার পর মোবাইল নম্বরও দিতে হবে। এরপর ওটিপি গেট বটনে ক্লিক করতে হবে।

ওটিপি আসার পর নতুন একটা স্ক্রিন খুলবে। এরপর আধার নম্বর, জন্ম তারিখ প্রবেশ করতে হবে। এই তথ্য পূরণ করার পরে, আপনি জমা দেওয়ার সাথে সাথে নিবন্ধকরণ করা হবে।

ড্রাইভিং লাইসেন্সের সাথে আধারটি যুক্ত করুন

প্রথমে দিল্লি পরিবহণ দফতরের ওয়েবসাইটে যান। ওয়েবসাইটে আধার লিঙ্কে যান। ড্রপ ডাউন মেনু থেকে ড্রাইভিং লাইসেন্স বিকল্পটি নির্বাচন করুন। আপনার ড্রাইভিং লাইসেন্স নম্বর প্রবেশ করুন এবং বিশদ বিবরণ অপশনে ক্লিক করুন।

Proshno Onek II First Episode II Kolorob TV