কলকাতা: বছর দুই আগে সিঁকে ছিঁড়েছিল শিবপ্রসাদ ও নন্দিতার ভাগ্যে। টলিউডের তাবড় তাবড় পরিচালক থেকে প্রযোজক যা করতে পারেননি, তা করে দেখিয়েছিলেন তাঁরা। রুপোলি পর্দায় ফিরিয়ে এনেছিলেন বাংলার সোনালি জুটিকে। ‘প্রাক্তন’ এর হাত ধরে ফিরেছিল প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি।

তবে এই জুটিকে প্রাক্তন হতে দেননি পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। ‘দৃষ্টিকোণে’-এর ফ্রেমে ধরা পড়েছে আবার সেই রসায়নের। সদ্য মুক্তি পেয়েছে এই ছবির পোস্টার। যেখানে ‘জাতিস্মর-এর পর আবার লুক নিয়ে এক্সপেরিমেন্ট করতে দেখা গিয়েছে বুম্বা দা-কে।

পড়ুন: নতুন জীবনে পা রাজের…

এই ছবিতে প্রসেনজিতের চোখে রয়েছে চমক। সেটা নতুন করে আর বলে দেওয়ার দরকার নেই। সূত্রের খবর, ছবির শ্যুটিংয়ের সময় বিশেষ ধরনের এই লেন্স পরে থাকতে থাকতে, অনেক সময় মাথা নাকি ঘুরে যেত নায়কের। গল্পে প্রসেনজিৎকে দেখা যাবে ডি. মিত্র নামে একজন বিখ্যাত আইনজীবীর ভূমিকায়। তাঁর স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন চূর্ণী। ঋতুপর্ণার চরিত্রের নাম মিসেস সেন। তিনি একটি মামলা নিয়ে আসবেন প্রসেনজিতের কাছে। কিন্তু তারপর কি হবে? সেটা জানতে আপনাকে অপেক্ষা করতে হবে পয়লা বৈশাখ পর্যন্ত।

তবে বাংলা ছবিতে কৌশিক গঙ্গোপাধ্যায় নিজেই এক ঘরানা। তাঁর ছবি মানেই দর্শকের ভাবনার ভাঁড়ারে নতুন রসদ। এবার কৌশিকের ছবিতে প্রসেনজিৎ ও ঋতুপর্না। দর্শকের জন্য যে তা নয়া প্রাপ্তি তা বলার অপেক্ষা রাখে না। আপাতত তার অপেক্ষাতেই শুরু প্রহর গোনা।