স্টাফ রিপোর্টার, বহরমপুর: প্রতি বছর ৫ জুন বিশ্বব্যাপী রাজনৈতিক কর্মোদ্যোগ ও জনসচেতনতার মাধ্যমে পালিত হয় বিশ্ব পরিবেশ দিবস৷ এবছরও তার ব্যতিক্রম হয়নি৷ ঈদের পাশাপাশি বিশ্ব পরিবেশ দিবস পালিত হচ্ছে মুর্সিদাবাদে৷

সাধারণ মানুষকে সচেতন করতে পদযাত্রা ও বৃক্ষরোপণ কর্মসূচিতে সামিল হল ডঃ এ পি জে আব্দুল কালাম চ্যারিটেবল ট্রাস্টের সদস্যরা। বুধবার বহরমপুরের ইন্দ্রপ্রস্থ এলাকা থেকে এই শোভাযাত্রার সূচনা হয়৷ এরপর বহরমপুর পুরসভার কাছে এসে শেষ হয় এই শোভাযাত্রা। এদিন ডঃ এ পি জে আব্দুল কালাম চ্যারিটেবল ট্রাস্টের পক্ষ থেকে বৃক্ষরোপণ করা হয়। এদিনের এই কর্মসূচিতে সামিল ছিলেন বিশিষ্ট সমাজসেবী নাড়ু গোপাল মুখোপাধ্যায় সহ শহরের যুবকরা।

এদিন র‍্যালি থেকে সাধারণ মানুষকে পরিবেশে ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর আবেদন রাখা হয় এই ট্রাস্টের পক্ষ থেকে৷ পাশাপাশি পুকুর ভরাট বন্ধ এবং গাছ রক্ষার বার্তা দেওয়া হয় যুব সম্প্রদায়ের পক্ষ থেকে। বহরমপুর শহরে চলছে দেদার পুকুর ভরাট ও গাছ কাটা আর এর জেরেই পরিবেশের ভারসাম্য হারিয়ে যাচ্ছে। এতেই উদ্বিগ্ন শহরের সাধারণ মানুষ। তাই এবার শহরের মানুষকে সচেতন করতে এই উদ্যোগ বলে জানান উদ্যোক্তারা।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ