নয়াদিল্লি : সুবর্ণ সুযোগ। করোনা আবহে বাড়ি থেকে বেরোনোর প্রয়োজন নেই। বাড়ি বসেই দেখতে পারবেন অযোধ্যার বিখ্যাত রাম লীলার অনুষ্ঠান। সৌজন্যে দূরদর্শন। এই সরকারি সংবাদমাধ্যমের পক্ষ থেকে জানানো হয়েছে ভগবান রামের লীলা তুলে ধরা হবে তাঁদের পর্দায়, যাতে সাধারণ মানুষ বাড়িতে বসেই রাম লীলা দেখার সুযোগ পান।

উত্তরপ্রদেশের তথ্য ও সংস্কৃতি দফতর এক সরকারি বিবৃতি পেশ করে জানিয়েছে, রাম লীলার সরাসরি সম্প্রচার করা হবে দূরদর্শনে। উত্তরপ্রদেশের পর্যটন ও সাংস্কৃতিক বিভাগের যৌথ উদ্যোগে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। এই উদ্যোগের পথপ্রদর্শক পর্যটন ও ধর্মীয় অনুষ্ঠান বিষয়ক মন্ত্রী নীলকান্ত তিওয়ারি। এই উদ্যোগে সামিল হয়েছেন বিজেপি সাংসদ প্রবেশ সাহিব সিং বর্মাও।

সরকারি বিবৃতি জানাচ্ছে রাম লীলার প্রথম দিন থেকেই দূরদর্শনে এর সম্প্রচার দেখা যাবে। দূরদর্শন ছাড়াও ইউটিউবের লাইভ সম্প্রচার দেখা যাবে রাম লীলার। এছাড়াও সাধারণ মানুষের সুবিধার কথা মাথায় রেখে অন্যান্য সোশ্যাল মিডিয়াতে এই অনুষ্ঠানের লাইভ সম্প্রচার করার অনুমতি দেওয়া হয়েছে।

প্রসার ভারতীর সিইও শশী এস ভেমপাতি এই বিষয়ে পরে ট্যুইট করেন। তিনি জানান রাম লীলার সরাসরি সম্প্রচার দেখা যাবে দূরদর্শনে। এতে মানুষ বাড়িতে বসেই এই মহান অনুষ্ঠানের অংশ হতে পারবেন। সংক্রমণের ঝুঁকিও এড়ানো যাবে। রবিবার থেকেই অনুষ্ঠানের সম্প্রচার শুরু হবে।

নবরাত্রির প্রতিদিনই সম্প্রচারিত অনুষ্ঠান দেখা যাবে। সন্ধেবেলায় ৭টা থেকে এই অনুষ্ঠান শুরু হবে। এর আগে, করোনা আবহে এবার উত্তরপ্রদেশের কোথাও দুর্গাপুজোর মণ্ডপ তৈরি করা যাবে না বলে সাফ জানিয়ে দেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে এবার করোনাবিধি মেনে রামলীলার আয়োজন করা যাবে বলে জানান যোগী। যোগী আদিত্যনাথের এই সিদ্ধান্ত ঘিরে বিতর্ক তৈরি হয়।

করোনাবিধি মেনে রামলীলার আয়োজন করা যাবে বলে জানান যোগী। আদিত্যনাথ জানান, এবছর রাজ্যের কোথাও দুর্গাপুজোর জন্য জমায়েত করা যাবে না। পুজোর আয়োজন করতে হলে তা বাড়ির মধ্যেই করতে হবে। তবে উত্তরপ্রদেশের ঐতিহ্যের কথা মনে রেখে করোনা বিধি মেনে এবারও রামলীলার আয়োজন করা হবে।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।