কলকাতা: চোট সারিয়ে রিহ্যাবে মগ্ন বর্তমান ভারতীয় পেস বিভাগের সেরা অস্ত্র জসপ্রীত বুমরাহ। তবে তিনি যতটা ভারতীয় দলের, ঠিক ততটাই মুম্বই ইন্ডিয়ান্সের। সেই ২০১৩ মরশুম থেকে মুকেশ আম্বানি মালিকানাধীন দলের বোলিংয়ে অন্যতম ভরসার মুখ বুম বুম বুমরাহ। সাতটি মরশুমে ৭৭ ম্যাচে ৮২ উইকেট নেওয়া ঈর্ষণীয় পরিসংখ্যানই ভারতীয় ফাস্ট বোলারের স্বপক্ষে বলে দিচ্ছে সে কথা।

ইদানিং বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা সবাই তক্কে থাকেন বুমরাহকে সামলানোর সময়। ব্যতিক্রম নন বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে খেলা বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস লিনও। কলকাতা নাইট রাইডার্সে খেলার সুবাদে গত কয়েকটি মরশুমে ব্যাট হাতে বুমরাহর বিষাক্ত ইনস্যুইংগার-ইয়র্কার সামলাতে হয়েছে লিনকে, এবং তাতে বেশ বেগ পেতে হয়েছে অজি ব্যাটসম্যানকে। বৃহস্পতিবার লিনের একটি টুইটেই তা পরিষ্কার।

উল্লেখ্য, ২০১৪-২০১৯ নাইট পরিবারের একজন অন্যতম সদস্য ছিলেন ক্রিস লিন। কিন্তু ফ্র্যাঞ্চাইজির হয়ে ৪০ ম্যাচে ১২৭৪ রান করা প্রাক্তন সেনানীকে এবার নিলামের আগেই ছেড়ে দেয় নাইট রাইডার্স। আর গুরুবারে কলকাতায় নিলাম পর্বে লিনকে ২ কোটি টাকা দিয়ে নিজেদের দলে নিল মুম্বই ইন্ডিয়ান্স। আর নয়া ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিয়েই ভারতীয় পেসারকে নিয়ে মজার ছলে টুইট করে বসলেন লিন। লিন লেখেন, ‘দারুণ শহর, কোয়ালিটি ফ্র্যাঞ্চাইজ, ফ্ল্যাট উইকেট, বুমরাহর বিরুদ্ধে আর খেলতে হবে না। ২০২০ আইপিএলের জন্য অপেক্ষা সইছে না।’

পরিবারের নয়া সদস্য লিনের এই টুইট দেখে চুপ থাকেননি বুমরাহও। তিনিও পালটা টুইট ছুঁড়ে বুমরাহকে লেখেন, ‘দলে তোমায় স্বাগত। তবে আমাকে নেটে কিন্তু ফেস তোমায় করতেই হবে।’ স্বাভাবিকভাবেই লিন-বুমরাহর মধ্যে এই টুইট চালাচালি বেশ মনে ধরে নেটিজেনদের।

লিন ছাড়াও এদিনের নিলামে অজি ফাস্ট বোলার ন্যাথান কুল্টার-নাইলকে ৮ কোটি টাকায় দলে নেয় মুম্বই ফ্র্যাঞ্চাইজি। এছাড়াও সৌরভ তিওয়ারি (৫০ লক্ষ), মহসিন খান (২০ লক্ষ), দ্বিগবিজয় দেশমুখের (২০ লক্ষ) মত ঘরোয়া ক্রিকেটারদের এদিনের নিলামে ঘরে তোলে চারবারের চ্যাম্পিয়নরা।