আহমেদাবাদ: আগামী ২৪ ফেব্রুয়ারি দু’দিনের ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর তাঁকে অভ্যর্থনা জানাতে সেজে উঠছে মোদী গড় গুজরাটের রাজধানী আহমেদাবাদ। ভারতে আসার দিনই ঘন্টা তিনেকের জন্য আহমেদাবাদ যাবেন ট্রাম্প। তাঁর অভ্যর্থনার এলাহি আয়োজনে আনুমানিক খরচ হতে চলেছে ১০০ কোটি টাকা।

সূত্রের খবর, গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি জানিয়েছেন, কোনওভাবেই বাজেট যেন ট্রাম্পের অভ্যর্থনায় বাধা হয়ে না দাঁড়ায়। সে কারণে ঢেলে সাজানো হচ্ছে আহমেদাবাদ নগরীকে। শহরকে আরও সুন্দর থেকে সুন্দরতর করে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে। এই সৌন্দর্যায়নের দায়িত্বে রয়েছে আহমেদাবাদ মিউনিসিপাল কর্পোরেশন এবং আহমেদাবাদ আর্বান ডেভলপমেন্ট অথরিটি।

ঢেলে সাজানো হচ্ছে রাস্তাঘাট। রাস্তা সারাইয়ের জন্যে ২০ কোটি টাকা দেবে আহমেদাবাদ আর্বান ডেভলপমেন্ট অথরিটি। অন্যদিকে যে স্টেডিয়াম উদ্বোধনে ট্রাম্পের আহমেদাবাদ আগমন, সেই মোতেরা স্টেডিয়ামকে সাজিয়ে তুলতে খরচ করা হবে প্রায় ৬ কোটি টাকা।

এছাড়া এই ১০০ কোটির খরচের মধ্যে রয়েছে, মোট ১৭ টি রাস্তার পুনর্নিমান। ১২ থেকে ১৫ কোটি টাকা খরচ ধরা হয়েছে নিরাপত্তা খাতে। সব মিলিয়ে ৩ ঘন্টার ট্রাম্প বন্দনায় মোট খরচ পড়ছে আনুমানিক ১০০ কোটির কাছাকাছি।