ওয়াশিংটন: ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের গার্লফ্রেন্ড করোনা আক্রান্ত। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বড়ছেলের প্রেমিকা নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলেই জানা গিয়েছে মার্কিন মিডিয়া সূত্রে।

ফক্স নিউজ টেলিভিশনের প্রাক্তন ব্যাক্তিত্ব কিম্বারলি গুইলফয়েল ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের সঙ্গে ডেট করছেন। সম্প্রতি তাঁরা প্রেসিডেন্টের ৪ জুলাইয়ের বক্তব্য শুনতে এবং সেলিব্রেশন উদযাপন করতে দক্ষিণ ডাকোতার মাউন্ট রাশমোর গিয়েছিলেন।

৫১ বছরের গুইলফয়েল রুটিন পরীক্ষায় তিনি করোনা আক্রান্ত হয়েছেন জানতে পেরে সঙ্গে সঙ্গেই আলাদা করে নিয়েছেন। প্রেসিডেন্টের সংস্পর্শে কারা এসেছিলেন তা জানতেই এই পরীক্ষা পরিচালনা করা হয়েছিল, এমন তথ্য দিয়েছে নিউ ইয়র্ক টাইমস।

ট্রাম্প ফিনান্স কমিটির চিফ অফ স্টাফ সারগিও গর একটি বিবৃতিতে জানিয়েছেন, “তিনি ভালো আছেন, তবে সঠিক তথ্য পেতে পুনঃরায় তাঁর কোভিড পরীক্ষা করা হবে কারণ তিনি এখনও উপসর্গহীন”।

তিনি আরও জানিয়েছেন, সাবধানতামূলক ব্যবস্থা হিসেবে আগামী সব অনুষ্ঠান বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের করোনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে তবে তিনিও এই ঘটনার পরে সেলফ আইসোলেশনে রয়েছেন এবং সব পাবলিক ইভেণ্ট বাতিল করেছেন”।

মার্কিন মিডিয়ার তথ্য অনুযায়ী, গুইলফয়েল তৃতীয় ব্যাক্তি যিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছাকাছি গিয়ে করোনা আক্রান্ত হয়ে ফিরেছেন। অন্যডের মধ্যে রয়েছেন একজন ব্যাক্তিগত সাহায্যকারি এবং মার্কিন ডেপুটি প্রেসিডেন্টের প্রেস সচিব।

অতিমারী করোনা ভাইরাসে বিধ্বস্ত হয়েছে আমেরিকা। সম্প্রতি সংক্রমণ বৃদ্ধির সঙ্গেই ১৩০,০০০ আমেরিকানের প্রাণ গিয়েছে বলেও জানা গিয়েছে। প্রতিদিন আমেরিকায় প্রাণের ঝুঁকি বেড়ে চলেছে বলেও জানা গিয়েছে, ইনফেকশাস ডিসিজ এক্সপার্টের সূত্রে।

পরপর দু’দিন রেকর্ডহারে সংক্রমণ দেখেছে আমেরিকাবাসী। অবশ্য এমনিতেই গোটা বিশ্বে করোনায় রেকর্ড মৃত্যু ও সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে আমেরিকা।

অন্যদিকে, টাস্ক ফোরস দফতরের ডাক্তার অ্যান্থনি ফুসি আগেই জানিয়েছেন, নিয়ম মেনে না চলা হলে শীঘ্রই ১০০০০০ সংক্রমণ প্রত্যক্ষ করবে আমেরিকা। প্রতিদিন এই সংখ্যায় সংক্রমণ বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। করোনা ভাইরাসের জন্য সুরক্ষা আইন মেনে না চললে শীঘ্রই এইদিন দেখতে হবে বলেও জানিয়েছেন ফুসি।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ