আহমেদাবাদ: সবরমতী আশ্রমে এসে পৌঁছালেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। বেলা ঠিক ১২ টা ৩০ মিনিটে সবরমতী আশ্রমে আসেন তিনি ও তাঁর পত্নী। তাঁর সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। আশ্রমে এসে মোদী ও ট্রাম্প মাল্যদান করেন জাতির জনকের ছবিতে।

আহমেদাবাদে বিমান থেকে নামার পর ৮ কিমি রাস্তা রোড শো-র মাধ্যমে মোদী ও ট্রাম্প দম্পতি এসে পৌঁছান সবরমতী আশ্রমে। তাঁদের আসার পথে অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন সাধারণ মানুষ।

আশ্রমে এসে গান্ধিজীর ঐতিহ্যবাহী চরকায় সুতো কাটার কাজ দেখেন খোদ ডোনাল্ড ট্রাম্প। নিজে সুতো হাতে নিয়ে ব্যাপারটি বোঝেন তিনি।

বেলা ১১ টা ৪০ নাগাদ ট্রাম্পের বিশেষ বিমান এয়ার ফোর্স ওয়ান ভারতের মাটিতে নামে । তাঁর কিছুক্ষণ পরেই বিমান থেকে নেমে আসেন ট্রাম্প।ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে রয়েছেন তাঁর স্ত্রী, কন্যা ও মেয়ে-জামাই। এছাড়াও তাঁর সঙ্গে রয়েছেন ১০০ জনের একটি প্রতিনিধি দল।

আইটিসি মৌর্য হোটেলে থাকবেন তিনি। হোটেলের চাণক্য স্যুইটে স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে নিয়ে থাকবেন ডোনাল্ড ট্রাম্প। এই বিলাসবহুল হোটেলের সবচেয়ে সেরা ঘর চাণক্য স্যুইটে রাত্রিযাপন করবেন ট্রাম্প। যার ভাড়া রাতপ্রতি ৮ লক্ষ টাকা।

আগ্রায় তাজমহল দর্শন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর পরিবার। যদিও সেই তাজ মহল দর্শনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সঙ্গী হবেন কিনা, তা এখনও সঠিকভাবে জানা যায়নি। প্রধানমন্ত্রী মোদীর যাবতীয় সফরসূচির সঙ্গে ওয়াকিবহাল আধিকারিকদের দাবি, তাজমহল দর্শনে ট্রাম্প পরিবারের সঙ্গে থাকবেন না প্রধানমন্ত্রী।