আমেদাবাদ: দুদিনের ভারত সফরের প্রথমদিনে মহাত্মা গান্ধীর সবরমতি আশ্রমে সস্ত্রীক গিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, সঙ্গে ছিলেন তাঁর বন্ধু এবং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে তিনি নাকি সেখানে কিছুই মুখে তোলেননি। এমনকি গুজরাতি খাবার ‘খমন’ও চেখে দেখেননি তাঁরা, যা তাঁদের সফরের মধ্যেই ধরা ছিল, এমনটাই জানা গিয়েছে ট্রাস্টি সূত্রে।

ডোণাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া সোমবার বিকেলে রোড-শো এর মাঝে ১৫ মিনিটের জন্য সেখানে গিয়েছিলেন। আশ্রমে তাঁদের উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সবরমতি আশ্রমের ট্রাস্টি কারতিকায়া সারাভাই জানিয়েছেন, “কিছু খাবার তৈরি ছিল অতিথিদের জন্য তবে ট্রাম্প এবং ফার্স্ট লেডি কেউই কোনও খাবার খাননি”।

খামান ছাড়া আরও একতি বিখ্যাত খাবার ছিল, ব্রকোলি এবং ভুট্টা দিয়ে তৈরি হয়েছিল শিঙাড়া, আপেলের পাই, কাজু কাটলি এবং বিভিন্ন রকমের চা ছিল বলেই জানা গিয়েছে।

সারাভাই এই প্রসঙ্গে আরও বলেন, “আমরা অতিথিদের খাবারের তালিকা দেখেছিলাম তবে সেগুলির মধ্যে কোনওটাই তাঁরা খাননি”।

সবরমতি আশ্রম থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প এবং প্রধানমন্ত্রী মোতেরা ক্রিকেট স্টেডিয়ামে পৌঁছে যান বহুপ্রতীক্ষিত ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানের জন্য।