স্টাফ রিপোর্টার, বহরমপুর: দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে চালু হল মুর্শিদাবাদের ডোমকল অগ্নিনির্বাপণ কেন্দ্রের পরিষেবা। এই ডোমকল অগ্নিনির্বাপণ কেন্দ্রের উদ্বোধন করেন রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসু।

আরও পড়ুন- নব প্রজন্মের স্বাধীনতা সংগ্রামীদের ভাবনা তুলে ধরার আহ্বান শুভেন্দুর

এদিন অনুষ্ঠানে দমকল মন্ত্রী সুজিত বসু জানান, আপাতত এই কেন্দ্রে দমকলের দুটি ইঞ্জিন থাকবে৷ দমকল কেন্দ্র চালু হওয়ায় উপকৃত হবেন মহকুমার চারটি ব্লকের হাজার হাজার মানুষ। এতদিন ডোমকল মহকুমার কোথাও কোন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে দমকলবাহিনী বহরমপুর থেকে আসতে দীর্ঘ সময় লেগে যেত৷ যার অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়ে যেত। এবার সীমান্তবর্তী ডোমকল মহকুমাতেই এই দমকল কেন্দ্র চালু হওয়াতে অগ্নিকাণ্ডের কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে যাবে দমকল কর্মীরা। এতে কিছুটা হলেও ক্ষয়ক্ষতি ও প্রাণহানি কমবে বলে মনে করছেন তিনি ও প্রশাসনিক আধিকারিকেরা।

দমকল মন্ত্রী সুজিত বসু ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেন, জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন, ডোমকলের পুরপিতা সৌমিক হোসেন, মহকুমাশাসক দিব্যা লোগানাথন, দমকেলের ডিজি জগমোহন সহ বিশিষ্ট জনেরা।

ডোমকলবাসীর দীর্ঘদিনের দাবি ছিল ডোমকলে দমকল কেন্দ্র স্থাপন৷ এই দমকল কেন্দ্রের যাবতীয় কাজ সম্পন্ন হয় প্রায় তিন বছর আগে৷ ২০১৭ সালে বহরমপুরে সফরে এসে নবনির্মিত ভবনের শিলান্যাস করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়৷ কিন্তু পরিকাঠামোর অভাবে সেই পরিষেবা তখন চালু হয়নি৷ অবশেষে এই শুরু হল এই ডোমকল দমকল পরিষেবা৷ মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় স্বভাবতই খুশি এলাকাবাসী৷