স্টাফ রিপোর্টার, কলকাতা: সল্টলেকের বিক্ষোভ সমাবেশ থেকে বিজেপিকে কটাক্ষ করেন তৃণমূলের রাজ্যসভার সদস্য দোলা সেন। বিজেপিকে বললেন ওয়াশিং পাউডার নিরমা। পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ পর্ষদ এমপ্লয়িজ ইউনিয়ন কর্মীদের বিভিন্ন দাবি দাওয়া নিয়ে তারা সল্টলেক বিদ্যুৎ ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করে। মঙ্গলবার ওই সমাবেশে হাজির হন আইএনটিটিইউসি সভাপতি দোলা সেন।

তিনি ওই মঞ্চ থেকে তার ঝাঁঝালো বক্তব্যে বিজেপিকে কটাক্ষ করেন। বলেন, বিজেপি হল ওয়াশিং পাউডার নিরমা। কেউ কেউ সেখানে গিয়েছেন। যাদের বিরুদ্ধে সিবিআই, ইডি, সারদা, নারদা ছিল। যখন তারা তৃণমূলে ছিলেন। কিন্তু যখন বিজেপিতে চলে গিয়েছেন তখন আর তাদের সিবিআই – ইডি ডাকে না। সারদা নারদা ধুয়ে মুছে ছাপ। তাই বিজেপিতে চলে গেলে নাম দিতেই পারি বিজেপি ওয়াশিং পাউডার নিরমা।

কিছু দিন আগে সল্টলেক বিদ্যুৎ ভবনে আইএনটিটিইউসি-র বিক্ষোভ দেখিয়েছিল। তৎকালীন বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তের উপস্থিতিতে রাজ্য সরকারি দফতরের ভিতরে বিক্ষোভ দেখায় রাজ্য কর্মচারী কর্মচারী ইউনিয়ন। সেই বিক্ষোভে যোগ দিয়ে সব্যসাচী দত্ত বলেছিলেন, ‘নিজেদের ন্যায্য দাবি নিজেরা চাইতে এসেছি, তার জন্য যতদূর যেতে হয় আমি যেতে রাজি আছি৷ আর তার জন্য যদি কেউ মনে করেন৷ আমি কোনও দলের নিশ্চই কর্মী,সেই দল বিরোধী হচ্ছে৷ তাতে আমার ব্যবস্থা নিন, আমার কোনও আপত্তি নেই’৷ এরপরই একটি নাটকীয় অধ্যায় শেষে মেয়র পদে ইস্তফা দেন সব্যসাচী দত্ত।

পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ পর্ষদ এমপ্লয়িজ ইউনিয়নের আইএনটিটিইউসি পে কমিশন, ডিএ সহ একাধিক দাবিতে আন্দোলনে নেমেছে। এর আগের বিক্ষোভ সমাবেশে হাজির ছিলেন রাজ্য বিদ্যুৎ কর্মচারী ইউনিয়নের সভাপতি সব্যসাচী দত্ত। আর মঙ্গলবারের বিক্ষোভ সমাবেশে ছিলেন আইএনটিটিইউসি সভাপতি দোলা সেন।