হায়দরাবাদ: ফের সামনে এক কুকুরকে নৃশংভাবে হত্যা করার ভয়ঙ্কর ছবি। একসঙ্গে একাধিক কুকুরকে মারা হয়েছে।

দুটি ঘটনা ঘটেছে। প্রথমটি তেলেঙ্গানার নালগোণ্ডা জেলার এক গ্রামে। গত মঙ্গলবার বিষ খাইয়ে মারা হয়েছে প্রায় ৫০টি কুকুরকে। অভিযোগ, কুকুরগুলিকে মারার নির্দেশ দিয়েছিলেন গ্রামের শরপঞ্চ। কুকুরগুলির মৃত দেহ একটি ট্রাকে করে নিয়ে গিয়ে নাক্কালা গান্ডি জল প্রকল্পের কাছে ফেলে আসা হয়। সেই ছবি প্রকাশ্যে আসতেই ঘটনার পর নিন্দা জানান অনেকেই।

হায়দরাবাদে কুকুর মারার আর একটি ঘটনার কথা ও জানা গিয়েছে। পুরসভার ৪ আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে এই ঘটনায়। তাঁদের বিরুদ্ধে ৭৮টি কুকুরকে বিষ প্রয়োগ করে মারার ঘটনায় জড়িত থাকার অভিযোগ উঠেছে। এই ঘটনায় এফআইআরও দায়ের করা হয়েছে। বিষয়টি নিয়ে ব্যপক হইচই করেন বিজেপি সাংসদ ও পশুপ্রেমী মানেকা গাঁধী। কুকুরগুলির ময়না তদন্তের পরই জানা যায় বিষ প্রযোগ করে তাদের মারা হয়েছিল।

জেলা শাসক জানিয়েছেন, আইন মেনেই অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ হবে। তদন্ত রিপোর্ট সামনে এলেই নেওয়া হবে ব্যবস্থা।
হায়দরাবাদে কুকুর মারার আর একটি ঘটনায় পুরসভার ৪ আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে ৭৮টি কুকুরকে বিষ প্রয়োগ করে মারার ঘটনায় জড়িত থাকার অভিযোগ উঠেছে। এই ঘটনায় এফআইআরও দায়ের হয়েছে। এটি ১৯ জুনের ঘটনা বলে জানা গিয়েছে। বিষয়টি নিয়ে ব্যপক হইচই করেন বিজেপি সাংসদ ও পশুপ্রেমী মানেকা গাঁধী। কুকুরগুলির ময়না তদন্তের পরই জানা যায় বিষ প্রযোগ করে তাদের মারা হয়েছিল।

এ ক্ষেত্রে নাকি কুকুরগুলিকে হত্যা করার বিরুদ্ধে বাধা দিয়েছিলেন স্থানীয়রা।