বালুরঘাট: গত মঙ্গলবার গঙ্গারামপুরে প্রশাসনিক সভায় দক্ষিণ দিনাজপুরের কাজকর্মে অচলাবস্থার জন্য জেলাশাসককে ভর্ৎসনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এরপরই অবশেষে নড়েচড়ে বসলেন জেলাশাসক।

বালুরঘাট পুরসভা ও দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের অচলাবস্থা কাটিয়ে থেমে থাকা প্রকল্পগুলি নিয়ে আলাদা ভাবে জরুরি বৈঠকে বসেছেন জেলাশাসক নিখিল নির্মল। বালুরঘাট সুবর্ণতটের বৈঠকে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান তথা তৃণমূলের জেলা সভাপতি অর্পিতা ঘোষ প্রাক্তন মন্ত্রী শংকর চক্রবর্তী ও অতিরিক্ত জেলাশাসক ভূমি প্রণব ঘোষ ও সদর মহকুমাশাসক ইশা মুখোপাধ্যায় সহ অন্যন্য আধিকারিকরা।

অন্যদিকে, জেলাপ্রশাসনিক ভবনের বৈঠকে জেলাপরিষদের সহকারী সভাধিপতি লোলিতা টিগ্গা উপস্থিত থাকলেও সভাধিপতি লিপিকা রায় সহ বিজেপির কোন সদস্য উপস্থিত ছিলেন না। বৈঠকে জেলার বিভিন্ন এলাকায় রাস্তা সংস্কার ও প্রধানমন্ত্রী সড়ক যোজনার কাজ শুরুর ব্যাপারে আলোচনা হয়েছে।

জেলাপরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ বিজেপির মফিজুদ্দিন মিয়া অভিযোগ করেছেন যে জেলাশাসক তাঁদের বাদ দিয়েই জেলাপরিষদের বৈঠক করেছেন। যদিও জেলাশাসকের দাবি তিনি সবাইকেই বৈঠকে আমন্ত্রণ জানিয়েছেন। এদিকে বালুরঘাট পুরসভার বন্ধ হয়ে থাকা প্রকল্পগুলি দ্রুত চালুর নির্দেশ তিনি দিয়েছেন। বৈঠক শেষে পুরসভার বিভিন্ন এলাকা পরিদর্শনও করেন তিনি

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ