তিমিরকান্তি পতি, বাঁকুড়া: পড়াশোনার কোনও বিকল্প নেই। পড়াশোনা আর ইচ্ছাশক্তির জোরেই জীবনের অভীষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব। শনিবার বাঁকুড়ার ইন্দাসের ছোট গোবিন্দপুর এস.এন পাঞ্জা হাই স্কুলে এক অনুষ্ঠানে যোগ দিয়ে ছাত্রছাত্রীদের সঙ্গে একান্ত আলাপচারিতায় এই কথাই বললেন জেলা শাসক ডাঃ উমাশঙ্কর এস।

তিনি ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে আরও বলেন, ‘‘তোমাদের প্রত্যেককেই পড়াশোনা করার পাশাপাশি এক জন সমাজ সচেতন মানুষ হতে হবে। এদিন তিনি ডব্লুবিসিএস, আইপিএস সম্পর্কে আগ্রহী ছাত্রছাত্রীদের পড়াশোনার জন্য প্রয়োজনীয় সাহায্যের আশ্বাসও দেন।

এদিন জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস তাঁর ইন্দাস সফরে বেশ কয়েকটি পূর্ব নির্ধারিত কর্মসূচীতে যোগ দেন। তিনি ইন্দাস পঞ্চায়েত সমিতির নব নির্বাচিত সদস্যদের সঙ্গে পরিচয় করার পাশাপাশি ইন্দাস ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন ও নির্বাচন কমিশনের তরফে ভোটার তালিকায় নাম তোলা বিষয়ে বিশেষ প্রচার কর্মসূচীতেও যোগ দেন। হাসপাতাল কর্তৃপক্ষ ও বিডিও মানসী ভদ্র চক্রবর্তীকে সঙ্গে নিয়ে এদিন জেলাশাসক ইন্দাস ব্লক হাসপাতাল ঘুরে দেখেন। পাশাপাশি ব্লক প্রশাসনকে হাসপাতালে বেড ও রোগী ও তার আত্মীয়দের জন্য শেড তৈরির বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করে দ্রুত জমা দেওয়ার নির্দেশ দেন তিনি।

জেলাশাসককে নিজেদের স্কুলে পেয়ে খুশি ছাত্রছাত্রীরাও। স্কুলের দেওয়াল পত্রিকার আনুষ্ঠানিক প্রকাশ করেন জেলাশাসক স্বয়ং। জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস ছাড়াও এদিন উপস্থিত ছিলেন বিডিও মানসী ভদ্র চক্রবর্তী, মৎস্য সম্প্রসারণ আধিকারিক সফিকুল আলম, প্রধান শিক্ষক ডঃ প্রসেনজিৎ সরকার ছাড়াও অন্যান্য৷