দীপাবলির সেলিব্রেশন আরও জমজমাট হতে চলেছে চলতি বছরে। বন্ধুদের সঙ্গে সময় কাটবে আরও মধুর। বিদেশি মদ যেমন অ্যাবসোলিউট, শিভাস রিগ্যাল ১২ ওয়াইও, ব্যালানটাইনের বিভিন্ন মল্টের মদগুলি আরও সস্তায় পাওয়া যাবে রাজধানী শহর দিল্লিতে। সোমবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলেই জাননা যাচ্ছে। তবে উত্তর প্রদেশে দামের কোনও পরিবর্তন হবে না বলেই জানা যাচ্ছে।

তবে আশঙ্কা করা হচ্ছে দামের এই তারতম্য বিক্রিতে প্রভাব ফেলতে পারে। দিল্লি এবং উত্তর প্রদেশে দামে এতটা ফারাক হওয়ায় নয়ডা, গাজিয়াবাদে তা দেখা যেতে পারে বলেই ধারনা করা হচ্ছে। এছাড়াও এই সিদ্ধান্তের ফলে মদের পাচার এবং চোরাই ব্যবসা দিল্লি এবং গুরগাঁওতে বাড়তে পারে বলেও সম্ভাবনা প্রকাশ করা হয়েছে।

নতুন দামের তালিকা:

অ্যাবসোলিউট ভদকা: দিল্লির দাম- ৭৫০ মিলি ১৮০০ টাকার পরিবর্তে ১৪০০ তাকায় পাওয়া যাবে। উত্তর প্রদেশে সেই একই পরিমাণের দাম ২৪৫০ টাকা।

ব্যালানটাইন ফাইন মল্ট: দিল্লিতে ১৩৫০ টাকা যার দাম উত্তর প্রদেশে হবে ২০০০ টাকা।

শিভাস রিগ্যাল ১২ ওয়াইও: দিল্লিতে ১৩৫০ টাকা যা উত্তর প্রদেশে পাওয়া যাবে ৩৮০০ টাকায়।

জনি ওয়াকার রেড লেবেল: দিল্লিতে ১৩৫০ টাকা এবং উত্তর প্রদেশে ২৩০০ টাকা।

ব্ল্যাক লেবেলের দাম দিল্লিতে ২৫০০ টাকা এবং সেই একই পরিমাণ উত্তর প্রদেশে পাওয়া যাবে ৩৮০০ টাকায়।

সূত্রের খবর, চলতি অর্থনৈতিক বছরের শুরুতে এই সিদ্ধান্ত নেওয়া হওয়ায় উত্তর প্রদেশে মদের দামে কোন পরিবর্তন হচ্ছে না। মদের এমআরপি দাম এপ্রিল মাস নাগাদ ঠিক করা হয়েছিল। যা চলতি বছরের জন্য প্রযোজ্য হবে। আগামি অর্থ বছর শুরুর আগে যা নতুন করে ভেবে দেখা হতে পারে বলেই জানা গিয়েছে।

তবে এক্ষুনি কিছু নিশ্চিত করে বলা মুশকিল যা ঠিক কি প্রভাব ফেলতে চলেছে এই সিদ্ধান্ত নয়ডা এবং দিল্লিতে। এছাড়াও এই সিদ্ধান্তের ফলে মদের পাচার এবং চোরাই ব্যবসা দিল্লি এবং গুরগাঁওতে বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে।