স্টাফ রিপোর্টার, মালদহ: লোকসভা ভোটে মালদহ জেলায় কিভাবে লড়াই চলবে, সেই রণকৌশল ঠিক করতে দিল্লীর উদ্দেশ্যে রওনা দিল বিজেপির প্রতিনিধি দল। ইতিমধ্যেই লোকসভা ভোটের প্রস্তুতি শুরু করেছে বিভিন্ন রাজনৈতিক দল। পিছিয়ে নেই জেলা বিজেপি ও।

আসন্ন লোকসভা নির্বাচনে জেলার রণনীতি কি হবে তা ঠিক করতে এবার দিল্লি রওনা দিল জেলা বিজেপি কোর কমিটির ১৫ সদস্যের একটি দল। দলের নেতৃত্বে রয়েছেন জেলা বিজেপি সভাপতি সনজিৎ মিশ্র। বৃহস্পতিবার বাগডোগরা থেকে বিমানে দিল্লী উড়ে যান তারা।

আগামী লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গকে পাখির চোখ করেছে বিজেপি। টার্গেট ২২টি সিটে জয় থাকলেও, পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনে শোচনীয় ফলাফলের পর পরিস্থিতি যে মোটেই আর তেমন অনুকূলে নেই তা ভালই বুঝতে পারছে বিজেপির কেন্দ্রীয় কমিটি। তাই আগামী ১১ জানুয়ারি থেকে দিল্লিতে বসছে দলের ন্যাশনাল কনভেনশন।

আরও পড়ুন : রাজ্যগুলির উপর নজরদারি চালাচ্ছে কেন্দ্র: মমতা

এই কনভেনশনে রাজ্যের প্রতিটি জেলা থেকেই যাচ্ছে প্রতিনিধিদল। তারই অঙ্গ হিসেবে মালদহ থেকেও রওনা দিচ্ছেন সঞ্জিত বাবুরা। গত পঞ্চায়েত নির্বাচনে সিপিএম কংগ্রেসকে সরিয়ে জেলায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে বিজেপি। আগামী লোকসভা নির্বাচনে তাই জেলার উত্তর মালদহ ও দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রে জয়ের জন্য টার্গেট রয়েছে দলের।

কিন্তু বর্তমান পরিস্থিতিতে এই টার্গেট পূরণ করা যে যথেষ্টই কঠিন তা বুঝতে পারছেন দলের শীর্ষ নেতৃত্ব। তাই এই কনভেনশনে হাজির হচ্ছেন দেশের বিভিন্ন জেলার জেলা নেতৃত্ব। এই কনভেনশনে জেলার দুটি লোকসভা কেন্দ্রে বিজেপির হয়ে কোন প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন তারও একটি রূপরেখা তৈরি হতে পারে বলে দলীয় সূত্রে খবর। পাশাপাশি জেলায় প্রচারের ইস্যু কি হবে,কোন কোন এলাকায় কি ধরনের অসুবিধা রয়েছে সেই বিষয়ে আলোচনা হবে।

আরও পড়ুন : ভারত-বাংলদেশ, দুই দেশের স্বাধীনতা আন্দোলনেই রক্ত ঝরিয়েছিলেন বিপ্লবী

জেলা বিজেপি সভাপতি সনজিৎ মিশ্র বলেন, পঞ্চায়েত নির্বাচনে শাসকদল যে ভাবে সন্ত্রাস করছে, এইবার মানুষ তার যোগ্য জবাব দেবে। এই কনভেনশনে আমাদের ১৫ জনের একটি টিম যোগ দিতে চলেছে। মূলত আগামী লোকসভা নির্বাচনে জেলায় দলের রণনীতি কি হবে সে ব্যাপারে কথা হবে জাতীয় সভাপতি অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে।

দুটি লোকসভা কেন্দ্রে দলের হয়ে কারা প্রতিদ্বন্দ্বিতা করতে পারে এই প্রশ্নের উত্তরে সঞ্জিত বাবু বলেন আমরা এ ব্যাপারে নিজেদের মধ্যে প্রাথমিক আলোচনা করেছি। তবে সর্বশেষ সিদ্ধান্ত কেন্দ্রীয় কমিটি নেবে।আগামী দিনে মালদহে বিজেপি দুটি কেন্দ্রে জয় পাবে।