মুম্বই: নির্ধারিত ছিল আইপিএল শেষ হওয়ার পরেই ভারতে লঞ্চ হবে ডিজনি প্লাস। তবে করোনা ভাইরাসের আবহে তা পিছিয়ে গেলেও অপেক্ষার অবসান হতে চলেছে। তবে আলাদা কোনও প্ল্যাটফর্ম নয়, পার্টনার Hotstar। কারণ স্টার ইন্ডিয়ার পাশাপাশি, হটস্টারকে কিনে নিয়েছে Disney। তাই আসছে ফ্রেস স্ট্রিমিং সার্ভিস Disney+ Hotstar।

শুক্রবার অর্থাৎ এপ্রিল মাসের ৩ তারিখ ভারতের বাজারে আসছে Disney+ Hotstar। যেহেতু ডিজনি প্লাস এবং হটস্টার প্ল্যাটফর্মের বিস্তার ঘটাতে চলেছে তাই বেশি কনটেন্টের পাশাপাশি বাড়ছে খরচও। সবরকম কনটেন্টে অ্যাকসেস পেতে গেলে দিতে হবে বেশি টাকা।

ভিআইপি এবং প্রিমিয়াম সাবস্ক্রিপশনে বাড়ছে খরচ। হটস্টারের এই দুটি প্ল্যান উপলব্ধ ছিল। আগে VIP প্ল্যান ৩৬৫ টাকায় গোটাবছর পাওয়া যেত এবং Premium প্ল্যান বার্ষিকভাবে ৯৯৯ টাকা এবং মাসিক ২৯৯ টাকায় পাওয়া যেত।

এখন নতুন Disney কনটেন্ট এসে যাওয়ায় VIP এবং Premium প্ল্যানের বার্ষিক খরচ ১৪৯৯ এবং যার মাসিক খরচ ৩৯৯ টাকা। আপনার যদি হটস্টারের কোনও একটি প্ল্যানে সাবস্ক্রিপশন থাকে তাহলে অটোম্যাটিক্যালি Disney কনটেন্ট আপগ্রেড হয়ে যাবে। তবে সুখবর, Disney+ Hotstar সাবস্ক্রাইবারদের জন্য আনলিমিটেড ফ্রি ডাউনলোড ব্যবস্থা থাকবে Disney কনটেন্টের ক্ষেত্রে।

শুধু তাই নয়, নতুন অ্যাপ এবং ওয়েবসাইট ব্র্যান্ড নিউ আনতে চলেছে নেভিগেশন সেকশন। সঙ্গে থাকবে নতুন Disney-এর বেশ কিছু নতুন চ্যানেল যেমন, Pixar, Marvel, Star Wars and National Geographic।

ব্র্যান্ড নিউ লঞ্চকে আরও একসাইটিং করতে Disney+ Hotstar একটি ‘ভার্চুয়াল রেড কার্পেট’ অনুষ্ঠান করতে চলেছে এপ্রিলের দুই তারিখ। সাবস্ক্রাইবাররস দেখতে পাবেন ‘দ্য লাইওন কিং’ রিমেকের লাইভ-অ্যাকশন যা সন্ধ্যা ৬টায় প্রিমিয়ার হবে। ঠিক এরপরেই অর্থাৎ রাত ৮টা থেকে ‘দ্য ম্যান্ডালোরিয়ান’ দেখা যাবে। তাছাড়াও, দর্শকেরা Disney+ Hotstar ইউসারদের সঙ্গে মেসেজ, ফটো এবং ব্যাজের মাধ্যমে কথা বলতেও পারবেন।

করোনা ভাইরাসের আবহে হোম-কোয়ারেন্টিনে নেটিজেনরা কিছুটা ক্ষুব্ধ হয়েছেন যেহেতু নির্ধারিত সময়ের পরে এসেছেন তিনি। যদিও করোনা লকডাউনে উপভোক্তাদের কথা ভেবে Disney+ খুব দেরি করেনি। এই সময়ে বাজারে আসায় আর বেশি মানুষের কাছে খুব সহজে পৌঁছে যাবে বলেই মনে করা হচ্ছে।