স্টাফ রিপোর্টার , কলকাতা: কলকাতাকে বাদ দিয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সমস্ত জেলায় বুধবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতার তাপমাত্রা আরও বাড়তে পারে। ফলে বুধবারও শহরের প্যাচপ্যাচে গরম থেকে মুক্তির বিশেষ সম্ভাবনা নেই।

হাওড়া ও হুগলিতে থাকবে অস্বস্তিকর গরম। গরমের দাপট চলবে পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানে তবে এই জেলাগুলিতেই বৃষ্টির হতে পারে। কিন্তু

কলকাতাবাসীকে দিনভর ভোগাবে অতিরিক্ত আর্দ্রতা। কলকাতার এদিনের তাপমাত্রা সর্বোচ্চ ৩৫.৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১শতাংশ, সর্বনিম্ন ৬৩শতাংশ।

মঙ্গলবার শহরের তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৭.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯২শতাংশ, সর্বনিম্ন ৫৫ শতাংশ।

গত রবিবার শহরের তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১শতাংশ, সর্বনিম্ন ৬৫ শতাংশ। শনিবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১শতাংশ, সর্বনিম্ন ৬৩ শতাংশ।