হাওড়া: ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে রাজ্যের একাধিক জেলার পাশাপাশি লন্ডভণ্ড দশা হাওড়ার। কমিশনারেট এলাকার বহু জায়গায় এখনও রাস্তার উপরে ভেঙে পড়ে রয়েছে গাছের ডাল। কোথাও কোথাও ঝড়ের তাণ্ডবে রাস্তা লাগোয়া পাঁচিল ধসে পড়ে রয়েছে। রাজ্য প্রশাসনকে সহযোগিতার হাত বাড়াল ওড়িশা। পড়শি রাজ্য ওড়িশা থেকে বিপর্যয় মোকাবিলা দল এসে হাওড়ায় উদ্ধারকাজে হাত লাগিয়েছে।

ঘূর্ণিঝড় আমফানের দাপটে হাওড়া শহরের বিভিন্ন রাস্তা গাছ, পাঁচিল ভেঙে পড়ে অবরুদ্ধ হয়ে রয়েছে। ওড়িশা প্রশাসনের দমকল বিভাগ ও বিপর্যয় মোকাবিলা দলের কর্মীরা এসেছেন হাওড়ায়।

ভেঙে পড়া গাছ সরানোর কাজ করছেন তাঁরা। ভাঙা গাছ কেটে রাস্তা থেকে সরানো হয়। রাজ্য প্রশাসনের কর্মীদের সঙ্গেই হাতে হাত মিলিয়ে উদ্ধার কাজ চালাচ্ছেন ওড়িশা থেকে আসা ওই কর্মীরা।

সোমবার সকালে হাওড়া শহরের একাধিক এলাকায় দেখা যায় একই ছবি। বড়-বড় করাত দিয়ে গাছের ডাল কেটে সরানো হচ্ছে। এদিন হাওড়া সিটি পুলিশের কর্মীরাও উদ্ধারকাজে সামিল ছিলেন। হাওড়া শহরেও ঘূর্ণিঝড় আমফান তাণ্ডব চালিয়েছে। শতাধিক গাছ ভেঙে পড়েছে। অনেক বড় গাছের ডাল রাস্তায় এসে পড়ায় সমস্যা প্রকট হয়েছে।

হাওড়া শহরে স্বাভাবিক পরিস্থিতি ফেরাতে গত পাঁচ দিনে হিমশিম অবস্থা পুরসভার। ওড়িশা প্রশাসনের উদ্যোগেই পড়শি বাংলায় স্বাভাবিক অবস্থা ফেরাতে তাঁদের কর্মীদের পাঠানো হয়েছে।

ওড়িশা ফায়ার স্টেশন অফিসার রজনীকান্ত ওড়া জানান, ওড়িশা সরকারের নির্দেশে তাঁরা হাওড়ায় উদ্ধার এবং ত্রাণের কাজে সাহায্য করতে এসেছেন। উদ্ধারে সাহায্য করতে ওড়িশার মোট ৩০টি দল রাজ্যে এসেছে।

রবিবার থেকে রাজ্যে কাজ করছে ওড়িশা থেকে আসা দমকল ও বিপর্যয় মোকাবিলা দফতরের বিশেষ দলগুলি। ভাঙা গাছ, ভেঙে পড়া বিদ্যুতের খুঁটি সরাতে স্থানীয় প্রশাসনের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন ভিনরাজ্য থেকে আসা এই কর্মীরা।

Proshno Onek II First Episode II Kolorob TV