কলকাতা- রোজ একের পর এক মৃত্যুর খবর শিরোনামে উঠে আসছে। প্রয়াত হলেন জনপ্রিয় পরিচালক রাণা সেন। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় তার মৃত্যুর খবর প্রকাশ্যে আসে। জানা যাচ্ছে বুধবার রাত ১টা নাগাদ মৃত্যু হয় পরিচালকের। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর।

পরিচালকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে অভিনয়জগতে। টলিপাড়ার অভিনেতারাও শোক প্রকাশ করেছেন রাণা সেনের মৃত্যুতে। রাণা সেন বেশ কিছু বাংলা ও ওড়িয়া টেলিভিশন ধারাবাহিক ও ছবির পরিচালনা করেছেন। জানা যাচ্ছে তার শারীরিক সেভাবে কোনো অসুস্থতা ছিল না। বুধবার সকাল থেকে সুস্থ ছিলেন রাণা সেন। এমনকি ফেসবুকে বেশ কিছু পোস্ট করেছিলেন বুধবার।

অভিনেতা সুজন মুখোপাধ্যায় কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ছিলেন এদিন ফেসবুকে। সুশান্ত সিং রাজপুত এর ঘটনায় সুবিধার চাওয়ার দাবি তুলেছিলেন এদিন তিনি। কিন্তু তারপরেই মাঝ রাতে ঘুমের মধ্যে সবকিছু থমকে গেল। অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী রাণা সেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

তিনি ফেসবুকে লিখেছেন, ‘রোজ মৃত্যুর খবর,রোজ। আর ভালো লাগছে না। আর পারা যাচ্ছে না। রাণা সেন আর নেই। আমি শেষ যে ছবিটা শুটিং করলাম সেটি ওঁর পরিচালিত ছিল। ছবিটা এখনও মুক্তি পায়নি। এটা অবিশ্বাস্য। এবার এটা আমার উপর খুব খারাপ প্রভাব ফেলছে। আমাদের সবার উপরেই।”

সুদীপ্তা আরো একটি টুইট করেন,”গতকাল একটা মানুষ সুজন নীলকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন ফেসবুকে। রাত ১১ টায় সুশান্ত সিং রাজপুতের জন্য জাস্টিস চেয়ে পোস্ট করলেন। মাঝরাতে বুকে একটু ব্যাথা।আর ভোরবেলা মানুষ টা আর নেই। জাস্ট নেই !!!!!!! রাণাদা এটা মেনে নেওয়া যাচ্ছে না।”

গতকাল প্রয়াত পরিচালক অভিনেতা সুজন নীল মুখোপাধ্যায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ছিলেন। সেই ছবিটি পুনরায় শেয়ার করে সুজন শোক প্রকাশ করেছেন। তিনি ফেসবুকে লিখেছেন, “রাণা দা, এটা কী হলো ?? মৃত্যুর মিছিলে আরো এক স্বজন হারানো মানা যাচ্ছে না। ভুলবো না তোমার এই পোস্ট। কী আর বলবো!! তোমার শেষ ছবিতে কাজ করার স্মৃতি টা মনে রাখবো আজীবন।”

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও