কলকাতা: এর আগেও সমসাময়িক ঘটনা উঠে এসেছে রাজের ক্যামেরায়। রিজওয়ানুর রাহমানের খুনের ঘটনাকে কেন্দ্র করে তিনি বানিয়েছিলেন ‘চিরো দিনই তুমি যে আমার’এর মতো ছবি। তাঁর ‘প্রলয়’ ছবিতে উঠে এসেছে বনগাঁর শিক্ষক তথা সমজসেবী বরুণ বিশ্বাসের কথা। রাজনৈতিক হানাহানি, দৈনন্দিন সমস্যা ইত্যাদি হয়ে ওঠে পরিচালক রাজ চক্রবর্তীর ছবি।

ফের একবার তাঁর ক্যামেরায় উঠে আসতে চলেছে রাজনৈতিক ড্রামা। বহু যুগ আগে তিনি যখন ট্রেলিফিল্ম বানাতেন তখনও উঠে আসতো রাজনৈতিক ঘটনা। রাজের নতুন ছবির নাম ‘আম্মা’। এই ছবির মধ্যে দিয়েই বড় পর্দায় আসতে চলেছে রাজের স্বভাবসিদ্ধ চিন্তাভাবনা। ইতিমধ্যেই এই ছবি নিয়ে তাঁর ফ্যানেদের মধ্যে উত্তেজনা তৈরি হয়েছে।

ছবির মূল চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী, সোহম এবং রাজের স্ত্রী শুভশ্রী। এঁদের পাশাপাশি রাজের ছবিতে প্রথম বারের কাজ করতে চলেছেন পার্নো মিত্র। তিনিও বেশ একসাইটেড! অবশ্য মমতা-ঘনিষ্ঠ রাজের ছবিতে সদ্য বিজেপিতে যোগ দেওয়া পার্নোর অভিনয় নিয়ে নানা গুঞ্জন তুলছেন কেউ কেউ। তবে রাজের মতে, একজন প্রতিভাবান অভিনেত্রীকেই গুরুত্ব দিয়েছেন তিনি, এর সঙ্গে পার্নোর রাজনৈতিক অবস্থানের কোনও সংযোগ নেই!

এক বয়স্ক ভদ্রমহিলার বাড়ি নিয়েই এই ছবির গল্প। বাড়িটিতে বসবাস করেন ছবির অন্যন্য চরিত্ররাও। ছবিটি জুড়ে জাল বিস্তার করে রাজনৈতিক ঘাতপ্রতিঘাত। জানা গিয়েছে, আগামী মাসেই নতুন ছবির কাজ শুরু করতে চলেছেন রাজ চক্রবর্তী। এই ছবির চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। ‘আম্মা’ ছবিটি দেখার জন্য এখন থেকেই প্রহর গুণতে শুরু করেছেন রাজ-ভক্তরা!