ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, কলকাতা : পুজোর আগেই চূড়ান্ত চার্জশিট দিতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাই এক এক করে নেতা মন্ত্রী, অভিনেতা অভিনেত্রীকে ডেকে জিজ্ঞাসাবাদ করছে ইডি ও সিবিআই। সিবিআই সূত্রে খবর, দুদিন আগে তৃণমূল তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষকে ডেকে জেরা করেছে সিবিআই।

সেদিন ৫ ঘন্টার বেশি সময় ধরে সিবিআই তাকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে জেরা করে। জিজ্ঞাসাবাদ করা হয়েছে তৃণমূল নেতা দীনেশ ত্রিবেদীকেও। এমনটাই সূত্রের খবর। সারদা রোজভ্যালির মত বেআইনি অর্থলগ্নি সংস্থার টাকা কোথায় গিয়েছে। রাজনৈতিক নেতাদের মধ্যে কোন কোন নেতা প্রভাব খাটিয়ে বেআইনি অর্থলগ্নি সংস্থাগুলিকে আমানতকারীদের থেকে টাকা তুলতে সাহায্য করেছে। মূলত এই সব বিষয়ে জানতে চায় তদন্তকারী অফিসারেরা।

তৃণমূল নেতাকে কেন জেরা?

এক সময়ের দাপুটে ছাত্র নেতা তমোনাশ ঘোষ তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলার’ কোষাধ্যক্ষ ।এবং বর্তমানে তিনি তৃণমূলের ফলতার বিধায়ক।কয়েক বছর আগে দলের মুখপত্র ‘জাগো বাংলার’ পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর আঁকা ছবির প্রদর্শনী হয়েছিল। কলকাতা পুরসভার একটি হলেও ছবির প্রদর্শনী হয়েছিল। তা নিয়েও নিয়েও কলকাতা পুরসভারকে নোটিশ দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।