স্টাফ রিপোর্টার, খড়গপুর: নির্বাচনের আগে রাজনৈতিক দলের নেতাদের মুখে কুকথার বিরাম নেই। সপ্তদশ নির্বাচনের আগে সেই রেশ আরও চওড়া হয়ে গিয়েছে।

আরও পড়ুন- বর্ধমানের সাঁইবাড়ির ঘটনা উস্কে দিলেন বিজেপি প্রার্থী

নির্বাচন কমিশনের আধিকারিকের প্যান্ট খুলে নেওয়ার হুমকি দিয়েছেন মেদিনীপুরের বিজেপি প্রার্থী তথা বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। যা নিয়ে শুরু হয়েছে তিব্র বিতর্ক। ইতিমধ্যেই দিলীপবাবুকে শোকজ করেছে নির্বাচন কমিশন।

আরও প্রুন- নিরাপত্তার দাবিতে মুর্শিদাবাদ জেলা প্রশাসনিক ভবনে বিক্ষোভ ভোট কর্মীদের

ঘটনার সূত্রপাত রাম নবমী অনুষ্টানের পোস্টার ঘিরে। রবিবার ছিল রাম নবমী। সেই কারণে খড়গপুরের বিভিন্ন জায়গায় পরেছিল হিন্দুত্ববাদিদের পোস্টার। আরও বলা ভাল ওই পোস্টার লাগিয়েছিল বিজেপির নেতাকর্মীরাই। গত ২০১৭ সাল থেকে বিজেপির হাত ধরেই বঙ্গ রাজনীতিতে বিশেষ পসার লাভ করেছে রাম নবমীর অনুষ্ঠান।

আরও পড়ুন- তৃণমূলের বিরুদ্ধে বিজেপি কর্মীদের মারধোরের অভিযোগে উত্তাল বাঁকুড়া

এই বছরে খড়গপুরের বিভিন্ন জায়গায় রাম নবমীর পোস্টারের প্রধান মুখ ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই পোস্টার ঘিরে নির্বাচনি বিধি ভঙ্গের অভিযোগ ওঠে। যদিও বিজেপি শিবিরের দাবি, নির্বাচনী বিধি লাগু হওয়ার আগে ওই পোস্টার লাগানো হয়েছিল। কিন্তু নির্বাচনী বিধি লাগু হয়ে যাওয়ার সেই পোস্টার খুলে ফেলে কমিশন।

আরও পড়ুন- তৃণমূল-সিপিএমের ব্যানার-পতাকা ছিঁড়ে পুড়িয়ে দেওয়ায় অভিযুক্ত বিজেপি

কমিশনের এই তৎপরতা মেনে নিতে পারেননি দিলীপ ঘোষ। নির্বাচন কমিশনের উদ্দেশ্যে হুমকি দিয়ে তিনি বলেন, “সামনে পোস্টার খুললে আধিকারিকের প্যান্ট খুলে নিতাম। এবার তৃণমূলের কোনও পোস্টার যেন না দেখি ৷ তৃণমূলের পোস্টার দেখলেও রাস্তায় নামব।”