মেদিনীপুর: স্বাধীনতার পরে বাংলার মাটিতে বিশেষ সাফল্য পেতে চলেছে বিজেপি। কড়া টক্কর দিয়ে দুই অঙ্কের আসন দখল করতে চলেছে বঙ্গ বিজেপি। এই সাফল্যের বিষয়ে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, “জয় এখন আমাদের অভ্যাস হয়ে গিয়েছে।”

মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে সপ্তদশ লোকসভা নির্বাচনে প্রার্থী ছিলেন দিলীপ ঘোষ। ওই কেন্দ্রে রাজ্যের দুঁদে রাজনীতিক মানস ভুঁইয়াকে প্রার্থী করেছিল তৃণমূল। কড়া টক্করের পরে জয়ের স্বাদ পেতে চলেছেন দিলীপ ঘোষ। একই সঙ্গে রাজ্যের আরও অনেক আসনেই এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থীরা। বাংলা থেকে ২০টি’র কাছাকাছি লোকসভা আসন যেতে চলেছে বিজেপির ঝুলিতে।

নিজের কেন্দ্রে সাফল্যের পরে দিলীপবাবু বলছেন, “আমাদের দলের কর্মীদের পরিশ্রমের সাফল্য এটা।” গত লোকসভা নির্বাচনে রাজ্যের সকল কেন্দ্র থেকে লড়াই করেও দুই আসন নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল বঙ্গ বিজেপিকে। কিন্তু এবারে সেই সংখ্যা অনেক বেশি। এই বিষয়ে দিলীপ ঘোষ বলেছেন, “জয় এখন আমাদের অভ্যাস হয়ে গিয়েছে। ২০১৪ স্লের পরে অনেক নির্বাচনে আমরা জিতেছি।”

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে মেদিনীপুর কেন্দ্র থেকেই জিতেছিলেন দিলীপ। একই সঙ্গে আরও কয়েকটি আসনে পদ্ম ফুটেছিল বাংলার মাটিতে। এছাড়াও গত বছরের পঞ্চায়েৎ নির্বাচনেও বিশেষ অনেক জায়গায় জয় হাসিল করতে সক্ষম হয়েছিল বিজেপি প্রার্থীরা। শুধু তাই নয়, গত তিন বছরে অনেক নির্বাচনে বামেদের সরিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছিল বিজেপি শিবির।

এই সাফল্যের বিষয়ে কী পরিকল্পনা ছিল? রণনীতি নিয়ে বিস্তারিত কিছু বলেননি দিলীপবাবু। এই বিষয়ে তিনি বলেছেন, “আমরা যা করি পরিকল্পনা করেই করি। আগামী দিনেও আমাদের অনেক পরিকল্পনা রয়েছে। ধীরে ধীরে সবই জানা যাবে।”