ফাইল ছবি। ঘটনার সঙ্গে কোনও যোগ নেই।

হাওড়াঃ  মেয়াদ উত্তির্ণ হয়ে যাওয়ার পরেও এখনও পর্যন্ত রাজ্যের বহু পুরসভায় নির্বাচন করাচ্ছে না সরকার। গত কয়েকদিন আগে এই মর্মে রাজ্য সরকারকে চিঠিও দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। কিন্তু এরপরেও এখনও পর্যন্ত সরকারের তরফে পুরসভাগুলির ভোট করানো নিয়ে কোনও হেলদোল নেই বলেই অভিযোগ বিরোধীদের।

আর এই বিষয়টিকে নিয়ে সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ভোট করলে বিজেপি জিতে যাবে সেই ভয়ে দিদি ভোট করছেন না। আজ কিংবা কাল ভোট যখনই হোক পুরভোটেও বিজেপিই জিতবে।

অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের পা ছুঁয়ে এক পুলিশকর্মী প্রণাম করা নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছে। সেই প্রসঙ্গ নিয়েও মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করতে ছাড়লেন না দিলীপ ঘোষ। সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে গিয়ে দিলীপ ঘোষ বলেন, পশ্চিমবাংলায় পুলিশ ভালো কাজের জন্য প্রমোশন পায় না। দিদির পা ছুঁয়ে প্রণাম করলে তবেই প্রমোশনের তালিকায় নাম ওঠে। অন্যদিকে দিদিকে বলো কর্মসূচি একটি নাটক বলে মন্তব্য করেন তিনি। মেদিনীপুরের এই বিজেপি সাংসদ বলেন, তৃণমূলের নেতা কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগের চেষ্টা করলে সাধারণ মানুষ তাদের কাছ থেকে কাটমানি ফেরত চাইছেন ফলে আজকাল আর তারাও বাড়ি বাড়ি যাচ্ছেন না।

প্রসঙ্গত, হাওড়া জুট মিলের শ্রমিকদের অধিকার ফিরিয়ে দেওয়ার দাবিতে এবং তাদের সমস্ত সুযোগ সুবিধা পাওয়ার দাবিতে হাওড়া জুট মিলের সামনে জুট মিলের শ্রমিকদের নিয়ে সভার আয়োজন করে বিজেপি। এই সভায় উপস্থিত ছিলেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, রাজ্যের সাধারণ সম্পাদক সঞ্জয় সিং ও অন্যান্যরা। উপস্থিত ছিলেন বিজেপির শ্রমিক সংগঠনের নেতারা। সেখান থেকে একাধিক ইস্যুতে এভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করলেন দিলীপ ঘোষ।