কলকাতা: ‘পুলিশ তৃণমূলের ক্যাডারের মতো আচরণ করছে’, বীরভূমের মল্লারপুরের ঘটনা নিয়ে রাজ্য পুলিশকে কাঠগড়ায় তুলে এমনই তোপ দাগলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রাজ্য পুলিশ সব ঘটনার তদন্ত রাজনৈতিক রং দেখে করছে বলেও অভিযোগ রাজ্য বিজেপির এই শীর্ষ নেতার।

বৃহস্পতিবার রাতে বীরভূমের মল্লারপুরের বারুইপাড়ার বাসিন্দা এক নাবালককে চুরির অভিযোগে পুলিশ ধরে নিয়ে যায়। শুভ মেহেনা নামে ওই নাবালকের মল্লারপুর থানায় সেদিন রাতেই মৃত্যু হয়। থানায় নাবালকের রহস্যমৃত্যুর ঘটনায় ক্ষোভে ফেটে পড়ে মৃতের পরিবার ও স্থানীয় বাসিন্দারা। লকআপে বেধড়ক মারধর করে ওই নাবালককে খুন করেছে পুলিশ, এমনই অভিযোগ তোলে পরিবার।

পুলিশের তরফে ওই নাবালকের উপর অত্যাচারের অভিযোগ অস্বীকার করা হয়েছে। গলায় ফাঁস লাগিয়ে ওই নাবালক আত্মঘাতী হয়েছে বলে দাবি পুলিশের। পুলিশের সেই দাবি মানতে নারাজ মৃতের পরিবার। খুনের অভিযোগেই অনড় পরিবারের সদস্যরা। অভিযুক্ত পুলিশকর্মীদের গ্রেফতারের দাবিতে পরে সকালে জাতীয় সড়ক অবরোধ করে পরিবার ও স্থানীয়রা।

জাতীয় সড়কে টায়ার জ্বালিয়ে শুরু হয় বিক্ষোভ, অবরোধ। এই ঘটনায় রাজ্য প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন বিজডেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ, ‘‘রাজ্য পুলিশ এখন তৃণমূলের ক্যাডারবাহিনীর মতো আচরণ করছে। সব ঘটনার তদন্ত রাজনৈতিক রং দেখে হচ্ছে।’’

দেশে এবং বিদেশের একাধিক সংবাদমাধ্যমে টানা দু'দশক ধরে কাজ করেছেন । বাংলাদেশ থেকে মুখোমুখি নবনীতা চৌধুরী I