কলকাতা: আবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনায় সরব বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্দির, মসজিদ, গির্জা খুলে দেওয়ার সিদ্ধান্তের বিরোধিতায় দিলীপ ঘোষ। বিজেপি রাজ্য সভাপতির মতে, ‘এখনই মন্দির, মসজিদ খুলে দেওয়া হলে রাজ্য হু হু করে করোনার সংক্রমণ বেড়ে যাবে।’ মুখ্যমন্ত্রীকে তাঁর সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে আবেদন জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি।

শুক্রবারই রাজ্যের মন্দির, মসজিদ ও গির্জাগুলি খুলে দেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১ জুন থেকে সব ধর্মীয় স্থানের দরজা খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে কোথাও ১০ জনের বেশি ঢোকা যাবে না বলেও জানিয়েছেন তিনি। একইভাবে আগামী ৮ জুন থেকে রাজ্যের সরকারি ও বেসরকারি অফিসগুলিতে ৭০ শতাংশ কর্মী নিয়ে কাজ করা যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিকে, এখনই মন্দির, মসজিদ, গির্জা-সহ ধর্মীয় স্থানগুলি খুলে দেওয়ার সিদ্ধান্তের বিরোধিতা করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

তাঁর মতে, ‘রাজ্য সরকারের এই সিদ্ধান্ত সঠিক নয়। এখনই ধর্মীয় স্থানগুলি খুলে দিলে রাজ্যে করোনার সংক্রমণ লাফিয়ে বাড়বে। ১০ জনই ধর্মীয় স্থানে ঢুকছেন কিনা সেটা কীভাবে দেখা হবে। তবে কী ধর্মীয় স্থানগুলিতে পুলিশ মোতায়েন করা হবে?’

বিজেপি রাজ্য় সভাপতির দাবি, ‘মুখ্যমন্ত্রী তাঁর সিদ্ধান্ত পুনর্বিবেচনা করুন।’তবে দিলীপ ঘোষের এই দাবি নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সরকারের তরফেও কোনও মন্ত্রীই বিজেপি রাজ্য সভাপতির এই মন্তব্য নিয়ে কিছু জানাননি।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প