স্টাফ রিপোর্টার, তমলুক: সময় যতই এগোচ্ছে। যুগের পরিবর্তন ঘটে চলেছে। যুগের সাথে তাল মিলিয়ে চলার জন্য ডিজিটাল প্রদ্ধতির ব্যবহার প্রয়োজন হয়ে উঠেছে। আর তাই পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন মনে করছে বর্তমান সরকারের আমলে শিক্ষা ব্যবস্থায় এসেছে আধুনিকীকরন।

সেই পথ ধরেই পাঠ্য পুস্তকের পাশাপাশি ছাত্রছাত্রীদের পড়ায় আরও মনোযোগী করে তোলার জন্য স্কুলে স্কুলে চালু করা হচ্ছে ডিজিটাল ক্লাসরুম। বৃহস্পতিবার তমলুকে হ্যামিলটন হাইস্কুলের প্রাথমিক বিভাগের নব নির্মিত বিদ্যালয় সহ ডিজিটাল ক্লাসরুমের উদ্বোধন করেন জেলা শাসক রশ্মি কমল। এদিনের অনুষ্ঠানে জেলাশাসকের পাশাপাশি উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান মানস দাস, তমলুক পুরসভার কাউন্সিলর চঞ্চল খাড়া সহ অন্যান্যরা।

পূর্ব মেদিনীপুর জেলাতে প্রায় ১৫টা প্রাথমিক স্কুলে ডিজিটাল ক্লাস চালু করা হয়েছে। আগামী দিনে পর্যায়ক্রমে আরও হবে বলে জানানো হয়েছে। সেক্ষেত্রে স্কুলের প্রধান শিক্ষকদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছে জেলা প্রশাসন। ডিজিটাল পদ্ধতিতে পড়াশুনোতে অনেক সুবিধে হবে বলেও ছাত্রছাত্রীরাও জানায়। ডিজিটাল ক্লাসরুমের পরিষেবা পেয়ে খুশি পড়ুয়ারা।

জেলাশাসক রশ্মি কমল জানান, গত কয়েক বছর ধরে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে পূর্ব মেদিনীপুর জেলার পাশের হারের ভিত্তিতে প্রথম স্থান দখল করে চলেছে। জেলায় শিক্ষা ব্যবস্থাকে আরো সুন্দর করে পড়াশোনায় ছাত্রছাত্রীদের আগ্রহ বাড়িয়ে তোলার জন্য এই উদ্যোগ।