মহিষাদলঃ  গোটা বিশ্ব জুড়ে এখন আতঙ্কের অপর নাম নোভেল করোনা ভাইরাস। আর এই আতঙ্কে এবার বন্ধ করে দেওয়া হল ঐতিহ্যবাহী মহিষাদল রাজবাড়ির সংগ্রহশালা। শনিবার মহিষাদল রাজবাড়ির ফুলবাগ প্যালেসে এক বিজ্ঞপ্তির মাধ্যমে অনির্দিষ্টকালের জন্য মহিষাদল রাজবাড়ির সংগ্রহশালা বন্ধের কথা জানিয়ে দেওয়া হয়।

রাজ্যে এখন করোনা আক্রান্তের সংখ্যা সাত। এমন পরিস্থিতিতে গোটা দেশের পাশাপাশি বিশেষ সর্তকতা জারি করা হয়েছে পশ্চিমবঙ্গেও। যার ফলে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের নির্দেশে জেলার প্রতিটি পর্যটনস্থান বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। আর এই নির্দেশ মেনে এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল মহিষাদল রাজবাড়ির সংগ্রহশালা। মূলত করোনা রুখতে জনসমাগম এড়াতে এই ধরনের পর্যটন ক্ষেত্রগুলি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে জেলা প্রশাসনের তরফ থেকে।

ইতিমধ্যে ৩১ তারিখ পর্যন্ত সৈকত শহর দিঘাতেও পর্যটকদের আনাগোনা নিষিদ্ধ করে দেওয়া হয়েছে। এরপর শুক্রবার বিশেষ বিজ্ঞপ্তি জারি করে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল রাজবাড়ির সংগ্রহশালা।

রাজা রাজ- বাহাদুর তৎকালীন আমলে ব্যবহৃত বিভিন্ন সামগ্রী, শিকারে যাওয়ার সময় শিকার করা বিভিন্ন জীবজন্তু প্রকৃতি রাখা রয়েছে মহিষাদল রাজবাড়ির সংগ্রহশালার মধ্যে। যার আকর্ষণে কলকাতা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষ জন এখানে আসেন। কিন্তু শুক্রবার করোনার জেরে রাজবাড়ির সংগ্রহশালা বন্ধ হয়ে যাওয়ার ফলে বহু পর্যটককে ফিরে যেতে হয়।