চেন্নাই: হেকটিক শিডিউল। ফুরসৎ নেই দম ফেলার। ফ্র্যাঞ্চাইজি লিগের ব্যস্ত ক্রীড়াসূচি ঘুম কেড়ে নিয়েছে ক্রিকেটারদের। যার জ্বলজ্যান্ত উদাহরণ মহেন্দ্র সিং ধোনি। ৪৮ ঘন্টার ব্যবধানে দু’টি ভিন্নশহরে খেলতে হচ্ছে ম্যাচ। তাই নাইটদের হারিয়ে চেন্নাই থেকে জয়পুরের বিমানে ওঠার আগে এয়ারপোর্টের মেঝেতেই ঘুমিয়ে পড়লেন সুপার কিংস অধিনায়ক।

মঙ্গলবার ঘরের মাঠ চিপকে নাইটদের বিরুদ্ধে ৭ উইকেটে মসৃণ জয় পেয়েছে তাঁর দল। কিন্তু ম্যাচ জয়ের পর পর্যাপ্ত বিশ্রামটুকুও পাননি দলের ক্রিকেটাররা। রাত ১২ টায় ম্যাচ শেষের পর সকালের বিমানেই পাড়ি দিতে হয়েছে পিঙ্ক সিটির উদ্দেশ্যে। সবমিলিয়ে হোটেলের বিছানায় সুযোগ মেলেনি দু’চোখের পাতা এক করার। অগত্যা চেন্নাই ছাড়ার আগে এয়ারপোর্টেই ব্যাগ পেতে সস্ত্রীক স্বস্তির ঘুম ঘুমিয়ে নিলেন মাহি।

আরও পড়ুন: চ্যাট-শো কান্ডে জবানবন্দি দিলেন পান্ডিয়া

সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট করে আইপিএলের সূচি নিয়ে পরোক্ষভাবে কটাক্ষ করতেও ছাড়লেন না মাহি। চলতি আইপিএলে ম্যাচের সময়সীমা নিয়ে বিস্তর অভিযোগ একাধিক ক্রিকেটারের। দিনকে দিন দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে ম্যাচের আয়ু। এরইমধ্যে স্লো-ওভাররেটের কারণে জরিমানাও গুনতে হয়েছে রাজস্থান রয়্যালস অধিনায়ক আজিঙ্কা রাহানে ও মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মাকে।

আরও পড়ুন: ব্যাটে-বলে দুরন্ত চেন্নাই, নাইটদের হারিয়ে শীর্ষে ধোনিব্রিগেড

দিল্লি ফ্র্যাঞ্চাইজির সহকারী কোচ মহম্মদ কাইফ এই প্রসঙ্গে বলতে গিয়ে জানান, ‘প্রায় প্রত্যেকটি ম্যাচ নির্দিষ্ট সময়সীমা পেরিয়ে রাত ১২ টায় শেষ হচ্ছে। আম্পায়ারদের বিষয়টি নজরে রাখতে হবে। ফিল্ডিং নির্ধারন করতে দলগুলো প্রচুর সময় ব্যয় করছে।’ পাশাপাশি ৭২ ঘন্টায় ২টি ম্যাচ খেলতে হওয়ায় যাতায়াতের পিছনে দলগুলোর সময় ব্যয় হচ্ছে প্রচুর। সবমিলিয়ে ধকল সইতে হচ্ছে ক্রিকেটারদের।

আরও পড়ুন: আগুয়েরোর পেনাল্টি মিস, কোয়ার্টারে ম্যান সিটি বধ টটেনহ্যামের

মঙ্গলবার রাতে ঘরের মাঠে নাইটদের হারিয়ে লিগ টেবিলে ফের শীর্ষে উঠে এসেছে চেন্নাই সুপার কিংস। বৃহস্পতিবার সোয়াই মান সিং স্টেডিয়ামে অ্যাওয়ে ম্যাচে তারা মুখোমুখি রাজস্থান রয়্যালসের। তাই রাজস্থানের উদ্দেশ্যে উড়ে যাওয়ার আগে ব্যস্ত সূচির ক্লান্তি সইতে না পেরে বিমানবন্দরেই ঘুমিয়ে পড়লেন সুপার কিংস কাপ্তান। আর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল সেই ছবি। চেন্নাই ছাড়ার আগে ম্যাচ জিতেও অখুশি ধোনি সমালোচনা করেন চিপকের পিচ নিয়েও।