রাঁচি: সেনায় ট্রেনিং করছেন। নাচছেন, গান গাইছেন। আর কি কি না করছেন তিনি। শুধু ব্যাটটাই আর হাতে তুলে ধরছেন না। কবে তিনি ক্রিজে নেমে একটু ব্যাট হাঁকরাবেন তা নিয়ে ভেবে মন মরা হয়ে রয়েছে ধোনি ফ্যানেরা। আর তিনি কি করছেন? চাষ করছেন চাষ।

আরও পড়ুন: টেনিসকে বিদায় জানালেন শারাপোভা

কথায় বলে আশায় বাঁচে চাষা। কিন্তু ধোনি চাষা রূপে কোন আশা দেখাচ্ছেন? না ক্রিকেট সংক্রান্ত্র কোনও আশা তো দেখাচ্ছেন না এমএসডি। তিনি রয়েছেন নিজের খেয়ালে। নিজের আনন্দে। অরগ্যানিক চাষে মন দিয়েছেন ধোনি। ফলাচ্ছেন পেঁপে, তরমুজ। বুধবার সন্ধ্যাবেলা নিজের সোশ্যাল মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন ক্যাপ্টেন কুল। সেখানে তিনি ঠাণ্ডা মাথায় তিনি অরগ্যানিক চাষে ব্যস্ত।

আরও পড়ুন: ভারতকে দ্রুত সমাধান খোঁজার পরামর্শ রাইটের

ভিডিওতে দেখা গিয়েছে প্রথমে ধোনি ফুল, মিষ্টি, ধুপ দিয়ে ভূমি পুজো করলেন। তারপর নারকোল ফাটিয়ে অরগ্যানিক চাষের শুভারম্ভ করলেন। নিজের শহর রাঁচিতেই এই চাষ আবাদ শুরু করলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। ভিডিওতে তিনি জানিয়েছেন প্রথমে তিনি তরমুজ চাষ করবেন, তারপর দিন কুড়ি বাদ থেকে শুরু করবেন পেঁপে চাষ।

আরও পড়ুন: রোনাল্ডিনহোর কীর্তি ছুঁয়ে চেলসিকে মাটি ধরালেন গ্যাবরি

তাঁর ফ্যানকুল যখন ভেবে আকুল তখন দু’বার বিশ্বজয়ী অধিনায়ক জয়ী অধিনায়কের এসব বিষয়ে কোনো হেলদোল নেই। তিনি উলটে জানিয়েছেন তিনি বেশ সুখী। অরগ্যানিক চাষ করার ফলে তাঁর আগামী সময় আরও আনন্দের হতে চলেছে তাও বলেছেন তিনি। সাত মাস হয়ে গিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ধোনি। কিছুদিন আগে বোর্ডের চুক্তি থেকেও বাদ গিয়েছেন তিনি। কিন্তু নামটা যে মহেন্দ্র সিংহ ধোনি। কোনও বিষয়ে, কোনও সময়েই তিনি বিব্রত হন না।