নিউজ ডেস্ক, কলকাতা: শুক্রবার সকালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল হলদিয়া পেট্রোকেমিক্যালসে৷ পেট্রো কেমিক্যালসের ন্য়াপথা ইউনিটে এদিন আগুন লাগে বলে খবর৷ ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১০টি ইঞ্জিন৷

কারখানার ভিতরে অনেক শ্রমিক আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে৷ এদিকে ১৩ জন শ্রমিক গুরুতর জখম হয়েছেন৷ পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার চেষ্টা হলেও, আগুন ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করে দমকল৷ আহতদের মধ্যে ৫ থেকে ৬ জনের অবস্থা আশংকাজনক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারীর তৎপরতায় গ্রীন করিডর করে হলদিয়া থেকে কলকাতায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় আশঙ্কাজনকদের।

শুক্রবার বেলা সাড়ে ১০ টা থেকে ১১টা নাগাদ আগুন লাগে কারখানায়৷ এই ঘটনার পরেই আহত কর্মীদের উদ্ধার করে দ্রুত প্রথমে হলদিয়া মহকুমা হাসপাতাল এবং পরে কলকাতায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

সূত্রের খবর, এদিন বেলার দিকে পেট্রোকেমের ন্যাপথা ইউনিটের কমপ্রেসারের কাছে “হট জব” মেরামতির কাজ চলছিল। সেই সময় হঠাৎই আগুনের বড়সড় ফুলকি বেরিয়ে আসে। এর জেরে সামনের দিকে থাকা ২জন শ্রমিক মারাত্মক ভাবে ঝলসে যান। বাকিরাও অল্পবিস্তর আহত হন। তবে এই ঘটনার পরেই কারখানা কর্তৃপক্ষ দ্রুত আগুন নিয়ন্ত্রণে ঝাঁপায়।

সূত্রের খবর, প্রায় আধঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে৷ ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও অজানা।