কলকাতা: ভারতীয় ফুটবলের প্রাণপুরুষ হয়েও উপেক্ষিত তিনি। কিন্তু ভারতীয় ফুটবলে তাঁর অবদান তো আর অস্বীকার করার নয়। আর ভারতীয় ফুটবলে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর ভূমিকা ফুটবল অনুরাগীদের কাছে তুলে ধরতেই রুপোলি পর্দায় ‘গোলন্দাজ’ নিয়ে আসছেন পরিচালক ধ্রুব বন্দোপাধ্যায়।

ছবির ঘোষণা হয়ে গিয়েছিল অনেক আগেই। আগামী অগাস্টে মুক্তি পাবে ছবিটি। জানুয়ারিতে কলা-কুশলীদের নিয়ে ছবির শুটিং শুরু করে দিয়েছেন পরিচালক। সম্প্রতি শেষ হল ছবির প্রথম পর্বের শুটিং। আর প্রথম পর্বের শুটিং শেষে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী ও তার স্বপ্নের একাদশকে অনুরাগীদের সঙ্গে পরিচয় করালেন ছবির মুখ্য চরিত্রাভিনেতা দেব। দেব স্বয়ং ছবিতে অভিনয় করছেন নগেন্দ্রপ্রসাদের ভূমিকায়।

সোশ্যাল মিডিয়ায় নগেন্দ্রপ্রসাদ ও তাঁর একাদশের প্রথম পোস্টার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আগামী অগাস্টে ছবি মুক্তির কথা জানালেন দেব। একইসঙ্গে অভিনেতা লিখলেন, ‘আপনাদের ভালোবাসা ও সহযোগীতা আমাদের এগিয়ে চলার প্রেরণা।’

উল্লেখ্য, ছবিতে দেব ছাড়াও অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য। নগেন্দ্রপ্রসাদের স্ত্রী তথা শোভাবাজারের রানি কমলিনীর ভূমিকায় ছবিতে দেখা যাবে ইশা সাহাকে। নগেন্দ্রপ্রসাদের পিতা সূর্যকুমার সর্বাধিকারীর চরিত্রে ছবিতে থাকছেন সংগীতশিল্পী শ্রীকান্ত আচার্য। উল্লেখ্য, ছবিতে স্বাধীনতা সংগ্রামী ভার্গবের ভূমিকায় অভিনয় করবেন অনির্বাণ।

নগেন্দ্রপ্রসাদের ভূমিকায় নিজেকে ফুটিয়ে তোলার জন্য বাইচুং ভুটিয়ার থেকে ফুটবলের তালিম নিয়েছেন দেব। প্রজাতন্ত্র দিবসের দিন ছবির প্রথম মোশন পোস্টার প্রকাশ্যে এনেছিলেন দেব নিজেই। পোস্টার প্রকাশ্যে এনে সোশ্যাল মিডিয়ায় দেব লিখেছিলেন, ‘সব খেলার সেরা সেই ফুটবল ভারতীয়দের প্রথম খেলতে শেখালেন যিনি।’

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ