কলকাতা: বামফ্রন্টের প্রার্থী তালিকা প্রকাশিত হতেই সৌজন্যের নজির গড়লেন তৃণমূল প্রার্থী দীপক অধিকারী ওরফে অভিনেতা দেব। প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী তপন গঙ্গোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন তিনি। একই সঙ্গে দেবের আশা, “আমাদের মতবিরোধ যেন উন্নয়নের অন্তরায় না হয়।”

ষষ্ঠদশ লোকসভা নির্বাচনে ঘাটাল কেন্দ্র থেকে অভিনেতা দেবকে প্রার্থী করে চমক দিয়েছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব মেদিনীপুরের ঘাটালের ভূমিপুত্র দেব। যদিও তাঁর পরিবার আবার সিপিএম সমর্থক বলেই পরিচিত। তাঁর জেঠু সিপিএম জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য ছিলেন।

পাঁচ বছর আগে রাজনীতির ময়দানে এসেই বড় নজির গড়েছিলেন তৃণমূল প্রার্থী। সিপিএম নেতা জেঠুর পাশে তৃণমূল কংগ্রেস জেলা সভাপতিকে বসিয়ে সাংবাদিক সম্মেলন করেছিলেন তিনি। বাংলার মাটিতে বিজেপি তখনও অনেক যোজন দূরে। সিপিএম এবং তৃণমূল তখন যুযুধান। সেই সময়ে এই দুই পক্ষের জেলা স্তরের নেতাদ্র পাশাপাশি বসার ছবি নজর কেড়েছিল।

আরও পড়ুন- ঘর ভাঙছে তৃণমূলের, কংগ্রেস বলছে…’দিদি এখন কেমন লাগছে’

সেই ঘটনার পরে পেরিয়ে গিয়েছে আরও পাঁচ বছর। ফের একবার বেজে গিয়েছে লোকসভা নির্বাচনের ঘণ্টা। আবারও ঘাটাল থেকে দেবকেই প্রার্থী করেছেন তৃণমূল সুপ্রিমো। শুক্রবার প্রার্থী তালিকা প্রকাশ করেছে বামফ্রন্ট। ঘাটাল কেন্দ্র থেকে সিপিএম প্রার্থী তপন গঙ্গোপাধ্যায় লড়বেন সপ্তদশ লোকসভা নির্বাচনে। বামেদের প্রার্থী তালিকা ঘোষণা হতেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে অভিনন্দন জানিয়েছেন তৃণমূল প্রার্থী। নিজের সেই বক্তব্য ট্যুইট করেছেন দেব। তিনি লিখেছেন, “ঘাটালে সিপিআইএম প্রার্থী শ্রী তপন গাঙ্গুলি কে অভিনন্দন। আমরা যেই জিতি বা হারি সবাই একসঙ্গে ঘাটাল এর মানুষজনের সুখ দুঃখের সঙ্গে থাকবো। ঘাটালের উন্নয়নে একসঙ্গে কাজ করবো। আমাদের মতবিরোধ যেন উন্নয়নের অন্তরায় না হয়।”